Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

‘এই ট্রফিটা ইনিয়েস্তার প্রাপ্যই’

| প্রকাশের সময় : ১ মে, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : লিওনেল মেসির না বললেও চলত। এবারের লা লিগায় অন্তত বার্সেলোনা আর সব প্রতিদ্ব›দ্বীকে পেছনে ফেলেছে বড় ব্যবধানেই। এমন দাপুটে ফুটবল খেলে শিরোপা জয়ের পর আনন্দের বাঁধ ভেঙে যাওয়ারই কথা। বার্সেলোনা ফুটবলাররা সাফল্যের উদযাপনটাও করছেন মন-প্রাণ উজাড় করে দিয়েই। তবে মেসি এবারের লা লিগা শিরোপাটা পুরোপুরিই উৎসর্গ করছেন আন্দ্রেস ইনিয়েস্তাকে।
দেপোর্তিভোর বিপক্ষে ৮৭ মিনিটে মাঠে নেমেছিলেন ইনিয়েস্তা। বার্সেলোনার জার্সি গায়ে নিজের ৬৭০তম ম্যাচে সতীর্থরা তাকে উপহার দিল লিগ শিরোপা। মাত্র দুদিন আগে এক আবেগঘন সংবাদ সম্মেলনে বার্সেলোনাকে বিদায় বলা ইনিয়েস্তাকে শুভেচ্ছাই জানিয়েছেন মেসি।
এবারের লিগে বার্সেলোনা অপরাজিত থেকেই শিরোপা জিতেছে। ব্যাপারটা দারুণ লাগছে আর্জেন্টাইন তারকার, ‘আমরা এবারের লিগে আমাদের প্রতিদ্ব›দ্বীদের চেয়ে অনেক এগিয়ে ছিলাম। গোটা মৌসুমে আমরা একটি ম্যাচও হারিনি। ব্যাপারটা দুর্দান্তই। এবারের মৌসুমটা আমাদের জন্য বিশেষ কিছুই। হ্যাঁ, আমরা কোনো ম্যাচ হারিনি, কিন্তু বেশ কিছু ম্যাচে আমরা কঠিন পরীক্ষার মুখোমুখি হয়েছিলাম। আমরা সেই চ্যালেঞ্জগুলো উতরেই সাফল্য পেয়েছি।’
গত দশ মৌসুমে সপ্তম লিগ শিরোপা, চার মৌসুমে তৃতীয় ডাবল। এমন সাফল্যের পরেও চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে রোমার বিপক্ষে অভাবনীয় হার একটা খচখচানি, একটা আফসোস রয়েই যাচ্ছে মেসির, ‘এবারের মৌসুমে আমরা যা খেলেছি, সেটা বিবেচনায় নিলে চ্যাম্পিয়নস লিগের হারটা অপ্রত্যাশিতই। কিন্তু আমরা কোনো ম্যাচ না হেরে লিগ জিতেছি। এটাও কিন্তু কম কৃতিত্বের নয়।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইনিয়েস্তার
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ