Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আজ নাসিম ওসামনের চতুর্থ মৃত্যুবার্ষিকী

| প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার নারায়ণগঞ্জ থেকে : আজ ৩০ এপ্রিল সোমবার নারায়ণগঞ্জ-৫ আসন থেকে চারবার নির্বাচিত প্রয়াত সংসদ সদস্য নাসিম ওসমানের ৪র্থ মৃত্যুবার্ষিকী। মরহুমের আত্মার মাগফেরাত কামনায় ৩০ এপ্রিল সকাল সাড়ে ১১টায় পুরান বন্দর চৌধুরীবাড়ি এলাকায় অবস্থিত নাসিম ওসমান মডেল হাইস্কুল প্রাঙ্গনে তার পরিবারের পক্ষ থেকে দোয়ার আয়োজন করা হয়েছে। পরিবারের পক্ষ থেকে একইদিন বাদ আছর চাষাঢ়া এলাকায় মরহুমের পৈত্রিক বাসভবন ঐতিহ্যবাহী হিরামহলে আরো একটি দোয়ার আয়োজন করা হয়েছে।
উক্ত দোয়ায় উপস্থিত হয়ে মরহুমের আত্মার মাগফেরাত কামনা করার জন্য মরহুমের সহধর্মিনী মিসেস পারভীন ওসমান, মেজ ভাই নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান, ছোট ভাই নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান সহ পরিবারের সকলে বিশেষভাবে অনুরোধ করেছেন।
প্রসঙ্গত ২০১৪ সালের ৩০ এপ্রিল ভারতের রাজধানী দিল্লীর দেরাদুন শহরে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন প্রয়াত সাংসদ নাসিম ওসমান। তিনি নারায়ণগঞ্জ-৫ আসন থেকে ১৯৮৪, ১৯৮৬, ২০০৮ ও ২০১৪ সালে সংসদ সদস্য নির্বাচিত হয়ে ছিলেন। প্রয়াত নাসিম ওসমান নারায়ণগঞ্জের ঐতিহ্যবাহী রাজনৈতিক পরিবারের প্রয়াত ভাষা সৈনিক ও স্বাধীনতা পদক প্রাপ্ত মুক্তিযোদ্ধা, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠন, সাবেক এম এল এ, বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহোচর ও বাংলাদেশ আওয়ামীলীগের প্রতিষ্ঠার অন্যতম ব্যক্তিত্ব মরহুম একেএম শামসুজ্জোহা ও প্রয়াত ভাষা সৈনিক নাগিনা জোহার বড় ছেলে এবং বর্তমানে নারায়ণগঞ্জ-৫ ও ৪ আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমান ও একেএম শামীম ওসমানের বড় ভাই। সেই সাথে তিনি ছিলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও নারায়ণগঞ্জ-৫ আসন থেকে সব থেকে বেশি মেয়াদে নির্বাচিত ৪ বারের সংসদ সদস্য।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যুবার্ষিকী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ