Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ঊষাকে ছাড়াই শুরু প্রিমিয়ার হকি লিগ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

জায়ান্ট ঊষা ক্রীড়া চক্রকে ছাড়াই একবছর পর টার্ফে গড়ালো ঘরোয়া হকির মর্যাদাপূর্ণ আসর গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স প্রিমিয়ার লিগ। উদ্বোধনী দিনেই শুভসূচনা করেছে লিগের বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা মেরিনার ইয়াংস ক্লাব। গতকাল মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে মেরিনার ৪-০ গোলে হারায় ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাবকে। বিজয়ী দলের পক্ষে হাসিন আরমান রুপ, মামুনুর রহমান চয়ন, মাইনুল ইসলাম কৌশিক ও হাসান যুবায়ের নিলয় একটি করে গোল করেন।
শেষ পর্যন্ত ঊষা না আসায় তাদের ছাড়াই শুরু হলো প্রিমিয়ার হকি লিগ। হকি ফেডারেশন প্রথম তিন দিনে আট ম্যাচের ফিকশ্চার দিলেও ঊষার খেলা নিয়ে ছিল জটিলতা। আগে চুড়ান্ত হওয়া ফিকশ্চার অনুযায়ী প্রথম দিনের শুরুর ম্যাচটি মেরিনার ও ভিক্টোরিয়ার হলেও দ্বিতীয় ম্যাচে পুলিশের বিপক্ষে মাঠে নামার কথা ছিল ঊষার। কিন্তু তারা লিগে অংশ না নেয়ার সিদ্ধান্তে অটল থাকলে কাল দিনের দ্বিতীয় ম্যাচটি অনুষ্ঠিত হয়নি। এবারের লিগে ঊষা ছাড়া ১২টি দল অংশ নিচ্ছে। দলগুলো হলো- ঢাকা মেরিনার ইয়াংস ক্লাব, আবাহনী লিমিটেড, মোহামেডান এসসি, ঢাকা ওয়ান্ডারার্স ক্লাব, বাংলাদেশ স্পোর্টিং ক্লাব, সোনালী ব্যাংক এসআরসি, ওয়ারী ক্লাব, সাধারণ বীমা ক্রীড়া সংস্থা, অ্যাজাক্স এসসি, আজাদ এসসি, পুলিশ এসসি ও ভিক্টোরিয়া এসসি।
আজ লিগের তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে। মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে দুপুর আড়াইটায় দিনের প্রথম ম্যাচে মোকাবেলা করবে ওয়ারী ক্লাব ও সোনালী ব্যাংক। একই ভেন্যুতে বিকাল সাড়ে ৪টায় দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ স্পোর্টিং ক্লাবের প্রতিপক্ষ সাধারণবীমা কেএস। এবং সন্ধ্যা ৭টায় দিনের শেষ ম্যাচে ঢাকা আবাহনী লিমিটেড খেলবে পুলিশের বিপক্ষে।



 

Show all comments
  • সাহেব আলী। ২৯ এপ্রিল, ২০১৮, ৭:৪২ পিএম says : 0
    আমি একজন নাগরিক হিসাবে সঠিক খবরটি পাওয়ার আশা করি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঊষাকে
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ