Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

আন্দোলনের নতুন ধারায় সরকারের পতন ঘটবে -নোমান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

আন্দোলনের নতুন ধারায় অবৈধ সরকারের পতন ঘটবে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান। তিনি বলেন, গত ৮ ফেব্রুয়ারি আমাদের নেত্রী বেগম খালেদা জিয়া কারাগারে যাওয়ার পরে দেশে নতুন রাজনৈতিক ধারার সৃষ্টি হয়েছে। এই নতুন ধারা অবৈধ সরকারের পতন ঘটাবে, দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠিত করবে। গতকাল (শুক্রবার) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে অধ্যক্ষ শিক্ষক সমিতি আয়োজিত এক সভায় তিনি একথা বলেন। জনগণকে আরও ঐক্যবদ্ধ হওয়ার তাগিদ জানিয়ে নোমান বলেন, আমাদের আন্দোলন শুধু বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য নয়, দেশের জনগণের স্বার্থে, আমাদের মূলশক্তি দেশের জনগণ। তারা ঐক্যবদ্ধ হচ্ছে এবং সামনে আরও হবে। তিনি বলেন, মিথ্যা মামলায় বেগম জিয়াকে কারাগারে নিক্ষেপ করার পর আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পাসপোর্ট নিয়ে বিভিন্ন ধরনের অপপ্রচার করে বিভ্রান্তি সৃষ্টি করা হয়েছিল। কিন্তু ডিজি (পাসপোর্ট অধিদফতরের মহাপরিচালক) সত্য কথা বলে দিয়েছেন, তিনি বলেছেন, পাসপোর্টের সঙ্গে নাগরিকত্বের কোনো সম্পর্ক নেই।
বিএনপির এই নেতা বলেন, আমি আগেও বলেছি তারেক রহমান এই মুহূর্তে দেশে নিরাপদ নন। তাকে যদি দুরভিসন্ধিমূলক ষড়যন্ত্রের মাধ্যমে হত্যার প্রচেষ্টা বা হত্যা করা হয় সেটা অস্বাভাবিক কিছু হবে না। কাজেই এই অবস্থায় তারেক রহমান কেন দেশে আসবেন? আমি ব্যক্তিগতভাবে তাকে বলবো এই মুহূর্তে আপনি দেশে আসবেন না। দেশে না আসার ইতিহাস অনেক আছে, বিভিন্ন দেশের বিপ্লবের ইতিহাস পড়লে বুঝা যায়। আব্দুল্লাহ আল নোমান বলেন, পৃথিবীর বিভিন্ন দেশের সব বড়বড় নেতারা তাদের দেশকে পরিবর্তন করার জন্য নিজেদের দেশে থাকতে পারেন নাই। বিদেশে থেকে তারা আন্দোলন পরিচালনা করেছেন এবং সফল হয়েছেন। তেমনি আমাদের নেতা তারেক রহমান দেশের বাইরে থেকে এই আন্দোলন সফল করবেন এবং দেশে ফিরবেন। তবে এই মুহূর্তে আমি ব্যক্তিগতভাবেও বলবো তার দেশে আসার দরকার নাই।
আয়োজক সংগঠনের সভাপতি শিক্ষক নেতা আব্দুর রহমানের সভাপতিত্বে সমাবেশে অন্যদের মধ্যে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, প্রফেসর ডা. ফরহাদ হালিম ডোনার, গণশিক্ষাবিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূঁইয়া, সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামিমুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ