Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সারাদেশের ডিপ্লোমা পরীক্ষা স্থগিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

পরীক্ষার সময় সূচী অনুযায়ী সারা দেশে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিতব্য ২০১৭ সালের গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান ডিপ্লোমা কোর্সের দ্বিতীয় সেমিস্টার পরীক্ষার কাযক্রম এক মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। একই সঙ্গে রুলও জারি করেছেন আদালত। পরীক্ষার সময় সূচী (রুটিন) অনুযায়ী আজ ২৪ এপ্রিল এই পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। গতকাল সোমবার বিচারপতি এফ আর এম নাজমুল আহসান ও বিচারপতি ইকবাল কবিরের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।
আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী শেখ সিরাজুল ইসলাম। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুর্টি অ্যার্টনি জেনারেল নুসরাত জাহান ও আবুল কালাম খান। কলেজের অধ্যক্ষ আল ফারাবি নুরুল ইসলাম সাংবাদিকদের জানান, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০১৭ সালের গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান ডিপ্লোমা কোর্সের দ্বিতীয় সেমিস্টার পরীক্ষার থেকে শুরু হওয়ার কথা। সময়সূচী অনুযায়ী পরীক্ষার সময় ঘনিয়ে আসলেও বগুড়ার এসবি সায়েন্স এন্ড টেকনোলজি কলেজের ২৫০ শিক্ষার্থীকে জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে রেজিস্ট্রেশ ও প্রবেশপত্র দেই দিচ্ছি করে ২২ এপ্রিল পযন্ত দেয়নি। তাই পরীক্ষা স্থগিত এবং রেজিস্ট্রেশন ও প্রবেশপত্র (এডমিটকার্ড) দিতে নির্দেশনা দেয়ার জন্য আবেদন করা হয় হাইকোর্টে। ওই আবেদন শুনানি নিয়ে আদালত এই আদেশ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিপ্লোমা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ