Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

পিএইচপি ফ্যামিলির অর্থায়ন ও কারিগরি সহায়তায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে নির্মিত হচ্ছে দৃষ্টিনন্দন মসজিদ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

পিএইচপি পরিবারের চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি ও শিক্ষানুরাগী সূফি দর্শনের পৃষ্ঠপোষক সূফি মুহাম্মদ মিজানুর রহমান-এর আর্থিক ও কারিগরি সহায়তায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বিজ্ঞান অনুষদের জামে মসজিদ নির্মিত হচ্ছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী গতকাল এ মসজিদের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন । এ সময় চ.বি’র প্রো ভিসি প্রফেসর ড. শিরীণ আখতার এবং চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ড. জাহাঙ্গীর আলম উপস্থিত ছিলেন। এ উপলক্ষে চ.বি. বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ সফিউল আলমের সভাপতিত্বে এক আলোচনা ভিসি ও পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান বক্তব্য রাখেন।
ভিসি তার ভাষণে পিএইচপি চেয়ারম্যানকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ধন্যবাদ ও বিশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রাণকেন্দ্রে ইসলামী স্থাপত্যশৈলী নান্দনিক মসজিদ নির্মাণে আর্থিক ও কারিগরি সহায়তা প্রদান করে পিএইচপি চেয়ারম্যান এ বিশ্ববিদ্যালয়ের গৌরবোজ্জ্বল সোনালী ইতিহাসের অংশীদার হয়েছেন। একজন ধার্মিক ও সুন্দর মনের মানুষ হিসেবে তার এ মহানুভবতা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পরিবার আজীবন স্মরণ রাখবে বলেও জানান ভিসি। ভিসি বলেন, আধুুনিক বাংলাদেশের রূপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে দেশ যখন উন্নয়ন-অগ্রগতির সোপান অতিক্রম করছে, তখন শিক্ষা-গবেষণা ও প্রশাসনিক কর্মকান্ডে বিশেষ গতিশীলতা আনয়নে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যবৃন্দ নিরলস পরিশ্রম করছে। ভিসি আমাদের তরু-মেধাবী শিক্ষার্থীদের পবিত্র ইসলাম ধর্মের প্রকৃত নির্যাস হৃদয়ঙ্গম করে জঙ্গি-সন্ত্রাস ও মাদকমুক্ত মানবিক বাংলাদেশ বিনির্মাণে ইতিবাচক ভূমিকা রাখারও আহবান জানান।
পিএইচপি’র চেয়ারম্যান তার ভাষণে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মতো একটি উচ্চ শিক্ষা গবেষণা প্রতিষ্ঠানে মসজিদ নির্মাণ করার সুযোগ লাভ করায় নিজেকে ধন্য, পূণ্য ও গৌরবান্বিত বলে অভিহিত করেন।
তিনি বলেন, মানুষ মহান আল্লাহর শ্রেষ্ঠ জীব, আর মানুষের সমস্ত কর্মকান্ড পরিচালিত হয় মহান আল্লাহর সন্তুষ্টির জন্য। তিনি বলেন, শিক্ষার্থীবৃন্দ সৎ, চরিত্রবান, দেশপ্রেমিক ও প্রকৃত ধার্মিক হিসেবে গড়ে ওঠবে এটাই প্রত্যাশিত।
পিএইচপি চেয়ারম্যান ত্রিশ লক্ষ শহীদের রক্তে রঞ্জিত মহান স্বাধীনতাকে অর্থবহ করতে তরুণ প্রজন্মকে দেশের উন্নয়ন-অগ্রগতিতে ভূমিকা রাখারও আহবান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পিএইচপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ