Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনে আওয়ামী লীগের এতো ভয় কেন? -আমীর খসরু

| প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

 স্টাফ রিপোর্টার : নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনে আওয়ামী লীগ এতো ভয় পাচ্ছে কেন প্রশ্ন করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, আওয়ামী লীগ নিজেদের দূর্বলতার কারণেই সেনাবাহিনীকে এতো ভয় পায়। গতকাল (শনিবার) ঢাকা রিপোর্টার্স ইউনিটতে নাগরিক অধিকার ও আজকের বাংলাদেশ শীর্ষক এক আলোচনা সভায় তিনি একথা বলেন। 

আমীর খসরু বলেন, একাদশতম জাতীয় সংসদ ও সিটি কর্পোরেশন নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন করা হলে, ক্ষমতাসীন আওয়ামী লীগের সমস্যা কোথায়? নির্বাচন সুষ্ঠু হওয়ার ক্ষেত্রে এই বাহিনীর ভূমিকা থাকলে ক্ষতি কি?
আগামী নির্বাচনে প্রতিরক্ষা বাহিনী মোতায়েনের ব্যাপারটি সরকারের কাছে এতো স্পর্শকাতর হয়ে গেলো কেন, তা দেশের মানুষ বুঝেছে। তাদের (আওয়ামী লীগ) কাছে সেনা মোতায়েন স্পর্শকাতর কারণ, তারা ভয় পাচ্ছে, নিজেদের দুর্বলতার কারণে। নিশ্চয়, ডাল মে কুচ কালা হ্যায়। কোনো সমস্যা অবশ্যই আছে, না হলে তাদের ভয় কেন?
বিএনপির এই নেতা অভিযোগ করে বলেন, গত আট বছর আগে দেশের মানুষের যে জীবনযাত্রার মান ছিল আজকে সেই অবস্থান থেকে ৯/১০ শতাংশ কমে গেছে। মানবসম্পদ উন্নয়নে আমরা আজ সর্বনিম্ন। আজকে দেশে সাড়ে ৪ কোটি মানুষ বেকার। আজকে ব্যক্তিগত কোনো বিনিয়োগ নেই। বিদেশি বিনিয়োগও হচ্ছে না। তিনি বলেন, সরকারি বিনিয়োগে যে মেগা দুর্নীতি হচ্ছে এর টাকাটা বিদেশে সুইস ব্যাংকে যাচ্ছে, লন্ডন, মালয়েশিয়া, কানাডাও যাচ্ছে, বাড়ি করছে। এগুলো সব করছে আওয়ামী লীগের নেতাকর্মীরা। পানামা পেপারসে তাদের নাম এসেছে। ব্যাংকগুলো খারাপ পরিস্থিতি করে রেখেছে। বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরি হয়েছে দুই বছর আগে, এখনো তদন্ত রিপোর্ট প্রকাশ করছে না। কারণ এই টাকা চুরি করার পেছনে তাদের লোকজন জড়িত।
আয়োজক সংগঠনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন, বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের প্রফেসর এস এম হাসান তালুকদার, জিনাফের সভাপতি লায়ন মিয়া মো. আনোয়ার, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সহ সভাপতি ইউনুস মৃধা, ছাত্রদলের সহ সাধারণ সম্পাদক আরিফা সুলতানা রুমা, সংগঠনের সহ সভাপতি নাজমুল হোসেন রনি, সহ সাংগঠনিক সম্পাদক শরিফুল ইসলাম শরিফ প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন

২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ