Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ঘাটাইলে এইচএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস চক্রের সদস্য গ্রেফতার

ঘাটাইল(টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০১৮, ৪:৩৩ পিএম

টাঙ্গাইলের ঘাটাইলে চলমান এইচএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস সংক্রান্ত প্রতারক চক্রের সক্রিয় সদস্য আশরাফুল ইসলাম জিহাদ (১৮) কে গ্রেফতার করছে র‌্যাব-১২ এর সদস্যরা। উপজেলার চকপাড়া এলাকা থেকে গত ১৮ এপ্রিল রাতে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত জিহাদ চকপাড়া গ্রামের হুমায়ুন কবিরের ছেলে। গতকাল বৃহস্পতিবার সকালে র‌্যাব-১২ সিপিসি-৩ এর কোম্পানির কমান্ডার রবিউল ইসলাম প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।
তিনি বলেন, চলমান এইচএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস রোধে সরকার অত্যন্ত কঠোর পদক্ষেপ নিয়েছে যাতে কোনভাবে প্রশ্নপত্র ফাঁস হতে না পারে। কিছু দুষ্কৃতিকারী চক্র সামাজিক যোগাযোগের মাধ্যমে এইচএসসি পরীক্ষার প্রশ্নপত্র প্রদানের প্রলোভন দেখিয়ে অর্থ আত্মসাতের পরিকল্পনা করছে। এরই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে ঘাটাইল উপজেলার চকপাড়া গ্রামে অভিযান চালিয়ে বুধবার রাতে তাকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে প্রশ্নপত্র ফাঁসে ব্যবহৃত ১ টি মোবাইল ফোন ও ২৭ টি প্রশ্নপত্রের স্ক্রিনশট এর ছবি জব্দ করা হয়।
গ্রেফতারকৃত জিহাদ জিজ্ঞাসাবাদের একপর্যায়ে স্বীকার করে যে, সে মিথ্যা প্রশ্নপত্র ফাঁসকারী গ্রুপের একজন সক্রিয় সদস্য। সে আরোও জানায় যে, ফেসবুক ম্যাসেন্জারের এর মাধ্যমে গ্রুপ তৈরি করে, যার সদস্য সংখ্যা প্রায় ২২ জন। তারা আবিদ হাসান আখিফ গ্রুপ হতে সাজেশন এবং প্রশ্নপত্র সংগ্রহ করে টাকার বিনিময়ে বিভিন্ন সামাজিক যোগাযোগের মাধ্যম ব্যবহার করে চলমান এইচএসসি পরীক্ষার প্রশ্নপত্র দিবে মর্মে শিক্ষার্থীদের কাছ থেকে বিকাশের মাধ্যমে টাকা হাতিয়ে নেয়ার পরিকল্পনা করেছে। সে আর্থিকভাবে লাভবান হওয়ার জন্য মিথ্যা প্রশ্নপত্র প্রস্তুত ও প্রকাশ করে রাষ্ট্রের ভাবমূর্তি ক্ষুণ্ণ করার চেষ্টা করছিল। চলতি এইচএসসি পরীক্ষা শুরুর পর থেকে র‌্যাব-১২ বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে প্রশ্নপত্র ফাঁসকারী প্রতারক চক্রের একাধিক সদস্যকে ইতিমধ্যে গ্রেফতার করতে সক্ষম হয়েছে বলে তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এইচএসসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ