Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

গাজীপুরে মেয়র প্রার্থীদের দিনব্যাপী গণসংযোগ

| প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম


টঙ্গী থেকে মোঃ হেদায়েত উল্লাহ : গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র পদপ্রার্থী মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকারের টঙ্গীর আউচপাড়ার বাস ভবনে মঙ্গলবার দুপুরে এক নির্বাচনী প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। এতে সিটি করপোরেশনের সাবেক বাসন, কোনাবাড়ি ও কাশিমপুর ইউনিয়ন এলাকার দলীয় কর্মীরা অংশ নেন। বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও গাজীপুর জেলা বিএনপির সভাপতি ফজলুল হক মিলনের সভাপতিত্বে সভায় দলীয় মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার ছাড়াও জেলা বিএনপিসাধারণ সম্পাদক কাজী সাইয়েদুল আলম বাবুল, যুগ্ন সম্পাদক সোহরাব উদ্দিন, সদর থানা বিএনপিসাধারণ সম্পাদক সুরুজ আহমেদ, সাংগঠনিক সম্পাদক বসির আহমেদ বাচ্চু, জেলা বিএনপির সাহিত্য ও প্রকাশনা সম্পাদক সাবেক কাশিমপুর ইউপি চেয়ারম্যান শওকত হোসেন সরকার, সাংবাদিক ইউনিয়ন গাজীপুর-এর সভাপতি দেলোয়ার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন। বিএনপির নেতারা সকল হিংসা-বিদ্বেষ ভুলে ঐক্যবদ্ধভাবে নির্বাচনী মাঠে অবতীর্ণ হওয়ার জন্য কর্মীদের নির্দেশ দেন। সভায় তৃণমূল নেতারা, বর্তমান সরকারের জুলুম-নির্যাতন ও বুলেটের জবাব ব্যালটের মাধ্যমে দেয়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।
গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনের স্বতন্ত্র মেয়র প্রার্থী নগর জামায়াতের আমির কেন্দ্রিয় কর্মপরিষদ সদস্য প্রিন্সিপাল এস এম সানাউল্লাহ বলেছেন, নিবন্ধন বাতিল করে জামায়াতের মতো আদর্শবাদী দলের অগ্রগতি রোধ করা যাবে না। আসন্ন গাজীপুর সিটি নির্বাচনে নগরবাসী ইসলাম ও মানবতার পক্ষে সমর্থনের মাধ্যমে নতুন ইতিহাস গড়ার প্রস্তুতি নিচ্ছে। বৈরী মিডিয়ার অপপ্রচার সত্বেও জনতা নীরব ব্যালট বিপ্লবের মাধ্যমে সকল জুলুম-নির্যাতনের জবাব দিবে। গতকাল মঙ্গলবার বাদ যোহর গাজীপুর বারের আইনজীবীদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, দেশে আইনের শাসন প্রতিষ্ঠিত না থাকায় জনগণ কোথাও ন্যায়বিচার পাচ্ছে না। তিনি ন্যায় ও ইনসাফভিত্তিক সমাজব্যবস্থা কায়েমের জন্য আইনজীবীদের ভূমিকা পালনের আহŸান জানান।
গণসংযোগের অংশ হিসেবে একই দিন বিকেল ও সন্ধ্যায় তিনি নগরীর ৪০ নং ওয়ার্ডের বিভিন্ন এলাকায় গণসংযোগ করেন। এসময় তিনি মাজুখান বাজার এলাকায় জনে জনে গণসংযোগ করেন। গণসংযোগ শেষে তিনি এক স্বতস্ফূর্ত পথসভায় বক্তব্য প্রদান করেন। পুবাইল থানা জামায়াতের সেক্রেটারি এডভোকেট শামীম মৃধার পরিচালনায় অনুষ্ঠিত পথসভায় অন্যান্যের মাঝে রাখেন মহানগর উন্নয়ন পরিষদ নেতা আবু সিনা নুরুল ইসলাম মামুন, মোঃ আশরাফ আলী কাজল, হাসান মোতালিব হোসেন মন্ডল, মাওলানা শাহাদাত হোসেন, মোঃ ইখলাসউদ্দিন, ছাত্রনেতা খায়রুল এনাম, মেহেদি হাসান শামীম প্রমুখ।
অপরদিকে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলমের গাজীপুরের ছয়দানার বাস ভবনে গতকাল মঙ্গলবার দুপুরে কয়েকটি নির্বাচনী প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়। এতে গাজীপুর সিটির ৫৭টি ওয়ার্ডের নেতাকর্মী ও শুভানুধায়ীদের নিয়ে দফায় দফায় কয়েকটি ঘরোয়া মিটিং হয়। এতে দলীয় নেতাকর্মীসহ বিভিন্নস্তরের লোকদের সঙ্গে নির্বাচনী কৌশল নিয়ে মতবিনিময় করা হয়। দুপুরে নিজ বাসভবনে গাজীপুর সিটির ৫৭ টি ওয়ার্ডের মাদ্রাসার ইমাম খতিবদের নিয়ে আলোচনা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। একই সময় সাবেক বাসন ইউনিয়নের নেতা কর্মীদের নিয়ে অপর এক নির্বাচনী সভায় জাহাঙ্গীর আলম ঐক্যবদ্ধ ভাবে সবাইকে নৌকার পক্ষে ভোট চাইতে ঘরে ঘরে যাওয়ার পরামর্শ দেন এবং আওয়ামী লীগের উন্নয়নের চিত্র তুলে ধরতে বলেন। বিকালে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জাহাঙ্গীর আলম সাবেক কাউলতিয়া ইউনিয়নের সালনা এলাকায় নেতা কর্মীদের সঙ্গে এক মতবিনিময় সভায় মিলিত হন। মতবিনিময় সভাগুলোতে জাহাঙ্গীর আলম কারো কান কথায় কান না দেয়ার জন্য নেতাকর্মীদের পরামর্শ দেন। তিনি বলেন, গাজীপুর সিটিতে আমার মার্কা হচ্ছে নৌকা। আর এই নৌকা নিয়েই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশ স্বাধীন করেছিলেন। আগামী নির্বাচনে আমরা গাজীপুর সিটিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নৌকার বিজয় উপহার দিব।

 

 



 

Show all comments
  • নাহিদ ১৮ এপ্রিল, ২০১৮, ৩:২৫ এএম says : 0
    নির্বাচন কী আদৌ সুষ্ঠ হবে ????????????????
    Total Reply(0) Reply
  • সাজ্জাদ ১৮ এপ্রিল, ২০১৮, ৩:২৬ এএম says : 0
    নির্বাচন সুষ্ঠ না হলে এসব গণসংযোগ করে কোন লাভ নেই।
    Total Reply(0) Reply
  • সেলিম উদ্দিন ১৮ এপ্রিল, ২০১৮, ৩:২৭ এএম says : 0
    জামায়াত বিএনপির মধ্যে সমন্বয় হওয়া দরকার
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন

২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ