Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

১৪৪ ধারা ভঙ্গ, নিহত ১ ও পুলিশসহ আহত ৫০

কৃষ্ণপুরে আ’লীগের দুপক্ষের সংঘর্ষ

| প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

ফরিদপুর জেলা সংবাদদাতা : ফরিদপুরের সদরপুর উপজেলার কৃষ্ণপুর বাজারের আওয়ামীলীগের দুই পক্ষের সংঘর্ষে একজন নিহত এবং ৯ পুলিশসহ ৫০ জন আহত হয়েছে।সোমবার সকালে সংঘর্ষে এ হতাহতের ঘটনা ঘটে। নিহতের নাম মান্নান সিকদার। সে ইউনিয়নের রাধানগর গ্রামের মোহাম্মদ আলীর পুত্র।
স্থানীয়রা জানায়, গত ০৯ এপ্রিল আব্দুর রহমান নামের এক ব্যাবসায়ীকে কুপিয়ে জখম করে ৫৫হাজার টাকা ছিনিয়ে নেয় প্রতিপক্ষরা। এঘটনায় সদরপুর থানায় মামলা হলে আসামীদের বিপক্ষে উকিল নিয়োজিত হন এ্যাডভোকেট মিঠু ফকির। মিঠু ফকির জামিনে বাঁধা দেয়ায় রোববার বিকালে উভয় পক্ষ দফায় দফায় সংঘর্ষে লিপ্ত হয়। এ ঘটনার জেরে সোমবার সকালে আসামী পক্ষের লোকজন সংগঠিত হয়ে কৃষ্ণপুর বাজারে হামলা চালিয়ে ভাংচুর ও লুটপাট করে। এসময় অন্তত ৫০ থেকে ৬০টি দোকানঘর ও বাজার সংলগ্ন কয়েকটি বাড়ীঘরে হামলা চালিয়ে ভাংচুর করা হয়।
সংঘর্ষ চলাকালে নয়জন পুলিশ সদস্য আহত হয়। আহতরা হলেন, সদরপুর থানার এসআই মো: আক্কাস আলী শেখ, এসআই আবুল কালাম আজাদ, এএসআই সাইফুল ও মেহেদী হাসান, ফরিদপুর পুলিশ লাইনের এসআই লুৎফর, এএসআই জাকির ও দেলোয়ার, কনস্টেবল বিপ্লব ও আলামিন। হামলাকারীরা পুলিশের একটি পিকআপ ও দুটি মোটর সাইকেল ভাংচুর করে।
পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা ও অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট সাইফুল ইসলাম ও র‌্যাব-৮-এর সদস্যরা কাজ করে যাচ্ছে।
অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা ও অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট সাইফুল ইসলাম জানান, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রæপের মধ্যে এই সংঘর্ষের ঘটনা ঘটে। আমরা রবিবার বিকেল থেকে এলাকায় ১৪৪ ধারা জারি করেছি। সদরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আলী নিহত হওয়ার খবর নিশ্চিত করে জানান, পরিস্থিতি বর্তমানে পুলিশের নিয়ন্ত্রনে রয়েছে। এ বিষয়ে কৃষ্ণপুর ইউনিয়নের চেয়ারম্যান বিল্লাল ফকির জানান, আব্দুর রহমানের পক্ষে আদালতে এ্যাডভোকেট মিঠু ফকির আসামীদের বিরুদ্ধে জামিনের বিরোধীতা করায় সন্ত্রাসী গ্রæপটি এলাকায় ভাংচুর ও লুটতরাজ চালায়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুলিশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ