Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

৭ গোলে সপ্তমে পিএসজি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

ফ্রেঞ্চ লিগ ওয়ানে পিএসজির নিকটতম প্রতিদ্ব›দ্বী বর্তমান চ্যাম্পিয়ন মোনাকো। সেই মোনাকোকেই ঘরের মাঠে ৭-১ গোলে উড়িয়ে দিয়ে শিরোপা পুনরুদ্ধার করেছে পিএসজি। ৫ ম্যাচ হাতে রেখে ১৭ পয়েন্টে এগিয়ে শিরোপা নিশ্চিত করে উনাই এমিরির দল। গেল ছয় মৌসুমে পিএসজির এটি পঞ্চম ফ্রেঞ্চ লিগ ওয়ান শিরোপা।
জিওভানি লো সেলসো ও অ্যাঞ্জেল ডি মারিয়া গোল করেন দুটি করে, একটি করে এডিনসন কাভানি ও হুলিয়ান ড্রক্সলার। বাকিটা মোনাকোর পক্ষ থেকে রামাদেল ফ্যালকাওয়ের দেয়া উপহার। প্রথমার্ধে ৪-১ গোলে এগিয়ে ছিল উনাই এমিরির দল।
ফ্যালকাও ও কিলিয়ান এমবাপের কাঁধে ভর করে ১৭ বছর পর গেল মৌসুমে শিরোপা জেতে মোনাকো। ফ্যালকাও মোনাকোতেই আছেন, কিন্তু ক্রয়ের জায়গা রেখে ১৬৬ মিলিয়ন পাউন্ডের বিশাল ধারের অঙ্কে এমবাপেকে দলে ভেড়ায় পিএসজি। এছাড়া রক্ষণের অতন্দ্র প্রহরী বেনজামিন মেন্ডিকেও গেল গ্রীস্মকালীন বাজারে ছেড়ে দেয় মোনাকো। যার নেতিবাচক প্রভাব হাড়ে হাড়ে টের পাচ্ছে দলটি। গত মাসে মোনাকোকে হারিয়ে ফ্রেঞ্চ লিগ কাপও জিতে নেয় পিএসজি।
তবে এত কিছু নিশ্চয় মন গলাতে পারবে না পিএসজির স্বত্বাধিকারী ধনকুবের নাসের ঘানিম আল-খেলাইফিকে। তার পরিকল্পনায় যে ছিল চ্যাম্পিয়ন্স লিগ। যে কারণে নেইমারকে পেতে বার্সেলোনাকে রেকর্ড ২০০ মিলিয়ন পাউন্ডের রিলিজ ক্লাজ মেটাতেও তিনি কার্পন্য করেননি। কিন্তু শেষ ষোলর ম্যাচে রিয়াল মাদ্রিদের কাছে হেরে শেষ হয় তার দলের চ্যাম্পিয়ন্স লিগ স্বপ্ন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সপ্তমে
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ