Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

এবার রাজধানীতে বাসের চাপায় থেঁতলে গেল গৃহবধূর পা

| প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম


বিশেষ সংবাদদাতা : রাজধানীর ফার্মগেটে বাস স্টপেজে বাসের চাপায় এবার এক নারীর ডান পা থেঁতলে গেছে। আহত নারীর নাম রুনি আক্তার (২৮)। গতকাল বুধবার সকাল নয়টার দিকে কাজী নজরুল ইসলাম এভিনিউয়ে আনন্দ সিনেমা হলের সামনে এই দুর্ঘটনা ঘটে। তিনি র‌্যাংগস প্রপার্টিজ নামের একটি প্রতিষ্ঠানের কর্মকর্তা। পথচারীরা তাকে উদ্ধার করে জাতীয় অর্থপেডিকস ও পুনর্বাসন প্রতিষ্ঠানে ভর্তি করিয়েছে। তার ডান হাঁটুর ওপরের মাংস ছিড়ে গেছে।
ঘটনার বর্ণনা দিয়ে একজন প্রত্যক্ষদর্শী সাংবাদিকদের জানান, গুলিস্তান বা মতিঝিল থেকে ছেড়ে আসা সকল বাসকে যাত্রী নিতে হলে নিয়ম অনুযায়ি আনন্দ সিনেমা হলের সামনে বাস স্টপেজে প্রবেশ করতে হয়। বাস স্টপেজে দুইটি লেন করা আছে। লেন দুইটির মাঝখানে উঁচু সড়ক বিভাজক। ওই নারী প্রথম লেনের ফুটপাত থেকে নেমে সড়ক বিভাজক পাড় হচ্ছিলেন। এসময় গুলিস্তানের দিক থেকে আসা চিড়িয়াখানাগামী নিউ ভিশন পরিবহনের বাসটি কাজী নজরুল ইসলাম এভিনিউ থেকে বাস দিকে বাঁক নিয়ে দ্রæত গতিতে বাস স্টপেজের প্রথম লেনে প্রবেশ করতে থাকে। বাসটি সড়ক বিভাজক ঘেঁষে যাওয়ার সময় ওই নারীও বিভাজক অতিক্রম করছিলেন। এতে বাস ও সড়ক বিভাজকের মাঝে ওই নারীর ডান পা চাপা খায়। তার ডান পায়ের হাঁটু সংলগ্ন অংশ থেঁতলে যায়। পথচারীরা তাকে উদ্ধার করে আনন্দ সিনেমা হলের ফুটপাতে নিয়ে আসে। জনতা বাসের চালক মোতালেবকে আটক করে পুলিশে সোপর্দ করে। পুলিশ পরে বাসটিও আটক করে। তেজগাঁও থানার ওসি মাজহারুল ইসলাম বলেন, চালক ও বাস আটক করা হয়েছে। আহতের পরিবারকে মামলা দায়েরের অনুরোধ করা হয়েছে। মামলা দায়ের হলে এ ব্যাপারে ব্যবস্থা নেয়া যাবে। এদিকে, দুই বাসের চাপায় ডান হাত হারানো কলেজ ছাত্র রাজীব হোসেনের অব¯’া অপরিবর্তিত রয়েছে। এদিকে, দুই বাসের চাপায় পড়ে মের“দণ্ড ভেঙেছে আয়েশা খাতুনের। সড়ক দুর্ঘটনার আহত এ দু’জনের স্বাভাবিক জীবনে ফেরার সম্ভাবনাও ক্ষীণ। গতকাল সংশ্লিষ্ট চিকিৎসকরা এ তথ্য জানিয়েছেন। গত ৩ এপ্রিল কারওয়ান বাজার এলাকায় দুই বাসের চাপায় কলেজ ছাত্র রাজীব ডান হাত হারান। তাকে পাš’পথের সমরিতা হাসপাতাল হয়ে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে তিনি নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন। ঢামেক হাসপাতালের অর্থোপেডিকস বিভাগের প্রধান ডা. শামসুজ্জামান শাহীন জানান, রাজীবের অবস্থা অপরিবর্তিত রয়েছে। হার্টসহ শরীরের অন্য অঙ্গ কাজ করছে। কিন্তু ব্রেনের সঙ্গে অন্য অঙ্গের রেন্সপন্স করছে না। রাজীব লাইফ সাপোর্টে রয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ