Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

আটক আধামণ গাঁজা গোপন করায় দুই এসআই বরখাস্ত

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

বিপুল পরিমান মাদক জব্দ করে মামলা না দিয়ে বা উর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের না জানিয়ে নিজ হেফাজতে রাখার দায়ে রাজশাহী পুলিশের দুই এসআইকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বরখাস্ত হওয়া দুজন হলো তালাইমারী ফাঁড়ির এসআই আখতার ও বোয়ালিয়া থানার এসআই সৌমিত্র।
সূত্র মতে, গত ফেব্রæয়ারী মাসের শেষ দিকে তালাইমারী পুলিশ ফাঁড়ির এসআই আখতার ও বোয়ালিয়া থানার এসআই সৌমিত্র কনস্টেবলদের নিয়ে রাতে টহলে ছিলেন। এসময় নীল রংয়ের একটি অটোরিক্সা সন্দেহ হলে তারা সেই অটোরিক্সাকে থামতে বলে তল্লাশী চালিয়ে ২০ কেজি গাঁজা পাওয়া যায়। এসময় গাঁজাসহ সেই অটোরিক্সাকে জব্দ করা হয়। তবে অটোরিক্সায় থাকা কাউকেই আটক করা হয়নি। এদিকে জব্দ হওয়া গাঁজার বিষয়টি ফাঁড়ির পক্ষ থেকে বোয়ালিয়া থানা বা আরএমপির উর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের না জানিয়ে গোপনে নিজেদের হেফাজতে রাখে। গোপন সংবাদের ভিত্তিতে বিষয়টি থানা ও আরএমপির উর্দ্ধতন কর্তৃপক্ষ জানতে পারলে বোয়ালিয়া ডিভিশনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ফেব্রæয়ারী মাসের ২৬ তারিখে তাদের গাঁজাসহ আটক করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গাঁজা

২২ জানুয়ারি, ২০২২
২২ জানুয়ারি, ২০২২
আমার এক নিকটাত্মীয় মদ-গাঁজা সেবন করত। স্বামী-স্ত্রী প্রায় সময়মই ঝগড়া হতো, স্বামী তার স্ত্রীর গায়ে অনেক সময় হাত তুলত। স্ত্রীও খুব বেশী একটা ছাড় দিত না। আবার স্ত্রীর বিরুদ্ধে অন্য পুরুষের সাথে দীর্ঘ দিন রাতে-বিরাতে গোপন ফোনালাপের অভিযোগ ছিল। তাদের দুই ছেলে আছে। স্বামী তার স্ত্রীর নামে ব্যাংক একাউন্টে ১৫-১৮ লাখ টাকার সম্পদ রেখেছিল। স্ত্রী বাপের বাড়ি গিয়ে সেগুলো হাত করে নেয় এবং নেশাখোর স্বামীর সংসার করবেনা বলে জানায়। এ অবস্থায় কয়েকটি ব্যর্থ আলোচনা বা বৈঠক হয়। প্রায় এক বছরের বেশী সময় পর স্ত্রী ওই স্বামীকে এক উকিলের মাধ্যমে ডাকযোগে ডিভোর্সলেটার পাঠায়। স্বামী বলে সে ওই লেটার রিসিভ ও সাইন করেনি। এর প্রায় এক বছর পর তার স্ত্রী ওই গোপন ফোনালাপের অভিযুক্ত ব্যক্তিকেই বিয়ে করে। প্রশ্ন হলো স্ত্রীর এ তালাক ও পরবর্তী বিয়ে ইসলামের বিধান মতে সঠিক ভাবে হয়েছে কি না? আর না হলে এখন করনীয় কি?

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ