Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

বরিশালে সন্ধ্যা ৬টার মধ্যে বৈশাখের সকল অনুষ্ঠান শেষ করার নির্দেশ

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

বরিশালের পহেলা বৈশাখ কেন্দ্রীক সব অনুষ্ঠান সন্ধ্যা ৬ টার মধ্যে শেষ করার নির্দেশ দিয়েছে মেট্রোপলিটন পুলিশ। গতকাল (মঙ্গলবার) পুলিশ কমিশনারের অফিসে বৈশাখের প্রস্তুতি মূলক আইন-শৃঙ্খলা সভায় এ নির্দেশনার কথা জানান পুলিশ কমিশনার।
পুলিশ কমিশনার এসএম রুহুল আমিন বলেন, পহেলা বৈশাখ সহ টানা তিন দিন বরিশাল নগরীতে ৫০১ জন পুলিশের পোশাকধারী ও সাধারন পোষাকে ৭ ধরেনের টিম দায়িত্ব পালন করবেন। ওই সময়কালে পুলিশ ছাড়াও এনএসআই, ডিজিএফআই, র‌্যাব, সিটিএসবি এবং আয়োজকদের নিজস্ব নিরাপত্তা বাহিনী আইন-শৃঙ্খলার দায়িত্বে থাকবে। কোন ধরনের দুষ্কর্ম ঘটনোর চেষ্টা করলে তাকে ছাড় দেয়া হবে না বরে জানান পুলিশ কমিশনার। সেই সাথে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল এবং সিভিল সার্জনের উদ্যোগে বিশেষ মেডিকেল টিম ও ফায়ার সার্ভিস বিভাগের একাধিক টিম প্রস্তুত থাকবে।
পুলিশ কমিশনার রুহুল জানান, জঙ্গি ও উগ্রপন্থিরা এখনো থেমে নেই। তাই আমাদেরকে ওদের বিরুদ্ধে সর্তক থাকবে হবে। একারনে সন্ধ্যা ৬ টার মধ্যে সকল অনুষ্ঠান শেষ করার কথা বলা হয়েছে। সাথে বৈশাখী অনুষ্ঠানের আয়োজকদের নিজস্ব নিরাপত্তা ব্যবস্থা করা সহ মঙ্গল শোভাযাত্রায় কোন মুখোশ ব্যবহার না করা, শোভাযাত্রায় ম্যাচ কিংবা লাইটার ব্যবহার কিংবা আতশবাজির ব্যবহার নিষিদ্ধ থাকবে। একই সাথে মোটর সাইকেল গুলোতে চালক ছাড়া আর কোন আরোহী থাকতে পারবে না। পাশাপাশি প্রতিটি বৈশাখী মেলায় সিসিটিভি ক্যামেরা বসাতে হবে। পুলিশ কমিশনারের সভাপতিত্বে সভায় ডিজিএফআইর লেঃ কর্ণেল জিএম শরিফুল ইসলাম, বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডাঃ মোঃ বাকির হোসেন, অতিরিক্ত পুলিশ কমিশনার মাহফুজুর রহমান সহ র‌্যাব, সিভিল সার্জন, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ বিভাগ ও গনপূর্ত বিভাগের প্রতিনিধিরা ছাড়াও বরিশাল প্রেসক্লাবের সম্পাদক এসএম জাকির হোসেন, বরিশাল টেলিভিশন মিডিয়া এসোসিয়েশনের সাধারন সম্পাদক আকতার ফারুক শাহিন, বরিশাল রিপোর্টার্স ইউনিটির সভাপতি নজরুল বিশ্বাস এবং বিভিন্ন পত্রিকার সংবাদ কর্মীরা উপস্থিত ছিলেন।
উলে¬খ্য এবারে পহেলা বৈশাখ উপলক্ষে বরিশালে জেলা প্রশাসন, উদীচী, চারুকলা, খেয়ালী, শব্দাবলী, প্লানেট পার্ক এবং আপন সংগীত বিদ্যালয় তিন দিন ব্যাপী নগরীর বিভিন্ন স্থানে নানান অনুষ্ঠানের আয়োজন করেছে। অনুষ্ঠানের মধ্যে রয়েছে প্রভাতি অনুষ্ঠান, মঙ্গল শোভাযাত্রা, বণার্ঢ্য র‌্যালী, মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বৈশাখ

২২ এপ্রিল, ২০২২
২২ এপ্রিল, ২০২২
১৬ এপ্রিল, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ