Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ভ্রাম্যমাণ আদালতের চার প্রতিষ্ঠানকে জরিমানা

মিষ্টিতে তেলাপোকা

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

রাজশাহীর চারটি ব্যবসাপ্রতিষ্ঠানকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। সোমবার দুপুরে বাজার তদারকি কার্যক্রম পরিচালনার সময় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালতপ্রতিষ্ঠানগুলোকে মোট ৪২ হাজার টাকা জরিমানা করে।
অভিযানের পর জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান-আল-মারুফ এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, অভিযান পরিচালনাকালে ১০টিপ্রতিষ্ঠান পরিদর্শন করা হয়। তবে অনিয়ম পাওয়া যায় চারটিতে। এ সময়প্রতিষ্ঠানগুলোকে জরিমানা করা হয়। এর মধ্যে মহানগরীর গণকপাড়া এলাকায় অবস্থিত রাজশাহী মিষ্টান্ন ভান্ডারকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। দই এর হাঁড়িতে খুচরা মূল্য, উৎপাদনের তারিখ, মেয়াদউর্ত্তীণের তারিখ ব্যবহার না করা এবং মিষ্টির মধ্যে তেলাপোকা থাকার অপরাধে ভোক্তা অধিকার আইনের ৩৭ ও ৪৩ ধারায় এই জরিমানা করা হয় প্রতিষ্ঠানটিকে। আর কেকের মোড়কে খুচরা মূল্য, মেয়াদউত্তীণের তারিখ ব্যবহার না করার অপরাধে ৩৭ ধারায় পাঁচ হাজার টাকা জরিমানা করা হয় নগরীর গণকপাড়া এলাকায় বেঙ্গল বেকারি অ্যান্ড পেস্ট্রি শপকে। এছাড়া মহানগরীর লক্ষীপুর বাজারের আল আজিজ হোটেলকে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাদ্য দ্রব্য উৎপাদন ও সংরক্ষণ করার অপরাধে পাঁচ হাজার টাকা করা হয়। একই এলাকার নজরুল স্টোরকেও দুই হাজার টাকা জরিমানা করা হয়। মেয়াদউত্তীর্ণ কাসুন্দি বিক্রয় করার অপরাধে। বাজার তদারকির এই অভিযানের সময় রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সহ-সভাপতি মাসুদুর রহমান রিংকু উপস্থিত ছিলেন। এছাড়া রাজশাহী মহানগর পুলিশের একটি দল অভিযান পরিচালনায় সহায়তা করে। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান হাসান-আল-মারুফ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভ্রাম্যমাণ

১৩ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ