Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

উখিয়ায় রোহিঙ্গাদের ত্রাণ আত্মসাৎ: আটক ৩ ব্যক্তিকে সাজা

উখিয়া (কক্সবাজার) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

কক্সবাজারের উখিয়ায় আশ্রয় নেয়া রোহিঙ্গাদের ত্রাণ সামগ্রী আত্মসাৎ করার অভিযোগে ৩ ব্যক্তিকে আটক করেছে র‌্যাব। এসময় ৫০০০ কেজি চালসহ ট্রাকটি জব্দ করা হয়। উদ্ধারকৃত চাল উখিয়া সেনাবাহিনীর ত্রাণ ক্যাম্পে হস্তান্তর করা হয়েছে।
গত শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে উখিয়া উপজেলার কুতুপালং বাজারে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের একজনকে এক মাসের ও দুই জনকে ১৫ দিন করে বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে।
সাজাপ্রাপ্তরা হলেন, উখিয়ার কুতুপালং গ্রামের রশিদ আহমদের ছেলে আলী আকবর (৪০), চকরিয়া উপজেলার মালুমঘাট এলাকার আবুল কাশেমের ছেলে মিজান (৩০) ও রামু উপজেলার খুনিয়াপালং ইউনিয়নের রাবেতা এলাকার মীর কাশেমের ছেলে শহিদ উল্লাহ (৩০)।
র‌্যাব-০৭ এর কক্সবাজার কার্যালয়ের কোম্পানি কমান্ডার মেজর মো. রুহুল আমিন জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব সদস্যরা জানতে পারে, উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প থেকে কিছু ত্রাণ সামগ্রী কৌশলে আত্মসাৎ করে একটি অসাধু চক্র। পরে ট্রাকে করে অন্যত্র নিয়ে যাওয়ার সময় অভিযান চালিয়ে তিন জনকে আটক করে র‌্যাব।
পরে উখিয়ার সহকারী কমিশনার (ভূমি) মো. একরামুল ছিদ্দিক ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আলী আকবরকে এক মাসের, মিজান ও শহিদ উল্লাকে ১৫ দিন করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোহিঙ্গা

১৮ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ