Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দুর্ঘটনা কেড়ে নিল ১৩ হকি খেলোয়াড়ের প্রাণ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

গত ২৪ মার্চ লিগের প্লে-অফ ম্যাচে জয়ের পর উল্লোসিত একটি ছবি টুইটারে পোস্ট করে ‘হামবল্ট ব্রঙ্কোস’। মাত্র ১৪ দিনের ব্যবধানে সেই ছবিটির ১৪ জন সদস্যই এখন শুধুই স্মৃতি। গেলপরশু এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় প্রাণ হারায় দলটির ১৪ খেলোয়াড়। আহতদের মধ্যে আরো বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।
সাসকাচেয়ান হামবল্টের আইস হকি দল ‘হামবল্ট ব্রঙ্কোস’। জানা গেছে, গত শুক্রবার স্থানীয় সময় বিকেল পাঁচটার দিকে এই সংঘর্ষের ঘটনা ঘটে। জুনিয়র হকি লিগে নিপাউইন হকসের বিপক্ষে প্লে-অফ ম্যাচ খেলতে সাসকাচেয়ান যাচ্ছিল ব্রঙ্কোসরা। সাসকাচেয়ানের উত্তর প্রদেশের ৩৫ নাম্বার হাইওয়ে দিয়ে যাচ্ছিল কানাডার জুনিয়র আইস হকি দলকে বহনকরা বাসটি। এ সময় এক লরির সঙ্গে বাসের মুখোমুখি সংঘর্ষ ঘটে। এতে ১৩ জন খেলোয়াড় নিহত হয়েছেন বলে নিশ্চিত করেছে কানাডার পুলিশ। বাসে থাকা খেলোয়াড়দের বয়স ১৬ থেকে ২১ বছরের মধ্যে। রয়্যাল কানাডিয়ান মাউন্টেন পুলিশ জানিয়েছে, বাসে ছিলেন মোট ২৮ জন। তাদের মধ্যে ১৪ জনই নিহত হয়েছেন এই দুর্ঘটনায়। এর মধ্যে রয়েছেন বাসের ড্রাইভারও। আহত বাকি ১৪ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে তিনজনের অবস্থা গুরুতর।
এমন দুর্ঘটনায় শোক প্রকাশ করেছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। তিনি এক বার্তায় লিখেছেন, ‘আমি ভাবতে পারছি না, তাদের (দুর্ঘটনার শিকার খেলোয়াড়দের) বাবা-মা কেমন সময়ের মধ্য দিয়ে যাচ্ছেন। তাদের সবার প্রতি সমবেদনা।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুর্ঘটনা


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ