Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিশ্ব পানি দিবসে ‘পানির জন্য প্রকৃতি’

| প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড, আইডব্লিউএম, সিইজিআইএস ও ব্যানসিড এর যৌথ আয়োজনে বিশ্ব পানি পানি দিবস ২০১৮ এর প্রতিপাদ্য পানির জন্য প্রকৃতি শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয় ৫ এপ্রিল বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের সেমিনার কক্ষে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব কবির বিন আনোয়ার। সভাপতিত্ব করেন পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক ও ব্যানসিড এর সভাপতি মোঃ মাহফুজুর রহমান। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বুয়েট এর পানি সম্পদ কৌশল এর অধ্যাপক ড. মোঃ আব্দুল মতিন।
সেমিনারে পানি সম্পদ সমস্যার প্রকৃতিভিত্তিক সমাধানের ওপর জোর দেয়া হয়। নদ-নদী খাল-বিলে পানির স্বাভাবিক প্রবাহ ফিরিয়ে আনা, বনায়ন, হাওড় বাওড় জলাভুমি ইত্যাদির সঠিক ব্যবস্থাপনার জন্য আমাদের কী করণীয় সেমিনারে সে বিষয়ে দিকনির্দেশনামূলক আলোচনা অনুষ্ঠিত হয়। সেমিনারে শতাধিক প্রকৌশলী ও পানি বিশেষজ্ঞ উপস্থিত ছিলেন। -বিজ্ঞপ্তি

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ