Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

‘রোনালদোর গোলটিই সেরা’

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

চার দিন পেরিয়ে গেল রোনালদোর সেই অবিশ্বাস্য গোলের বয়স। কিন্তু ইউরোপিয়ান ফুটবলে এ নিয়ে আলোচনায় ভাটা পড়েনি একটুও। বরং নিত্য নতুন মাত্রা যোগ হচ্ছে এর সাথে। ইতোমধ্যে যেমন একটি ভিডিও ছড়িয়ে পড়েছে গণমাধ্যমে। যেখানে বাইসাইকেল কিকের অনুশীলন করতে দেখা যাচ্ছে পর্তুগিজ তারকার। এরই মাঝে রোনালদোর গোলের সঙ্গে এলএ গ্যালাক্সির হয়ে করা নিজের প্রথম গোলের তুলনা করলেন জøাতান ইব্রাহিমোভিচ।
অবশ্য জুভেন্টাসের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের কোয়র্টার ফইনালে ক্রিশ্চিয়ানো রোনালদোর অসাধারণ বাইসাইকেল কিকের সাথে গ্যালাক্সির হয়ে নিজের প্রথম গোলের কোন তুলনাই চলে না বলে মন্তব্য করেছেন সুইডিশ তারকা। দুটি গোলই সতীর্থ, ধারাভাষ্যকার ও সমর্থকদের দ্বারা দারুণভাবে প্রশংসিত হয়। এজন্য ইতোমধ্যেই এমএলএস’র সপ্তাহের সেরা খেলোয়াড় বিবেচিত হয়েছেন ইব্রা। কিন্তু এলএ গ্যালাক্সি তারকা মনে করেন দুটি গোলের মান মোটেই সমান নয়। ইএসপিএন এফসি’র সাথে আলাপকালে ইব্রাহিমোভিচ বলেন, ‘আমি মনে করি দুটো গোলের মধ্যে বিশাল পার্থক্য রয়েছে। কারন সে চ্যাম্পিয়নস লিগে গোল করেছে, আর আমি এমএলএস’এ। এখানেই পার্থক্যটা বিশাল। যদিও গোল গোলই। বিশেষ করে সেই গোল যদি দলের প্রয়োজনে আসে তবে সেটা সবসময়ই গুরুত্বপূর্ণ। তারপরেও গোলের সৌন্দর্যটাও গুরুত্বপূর্ণ। এতে করে গোলটির মান আরো বেড়ে যায়। রোনালদোর গোলটি আসলেই অসাধারণ ছিল। এটা সত্যিকার অর্থেই স্মরণীয় হয়ে থাকবে।’
লস এ্যাঞ্জেলস গ্যালাক্সির হয়ে অভিষেকেই ইব্রার দুই গোলে লস এ্যাঞ্জেলস এফসি’র বিপক্ষে ৪-৩ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে গ্যালাক্সি। প্রথম গোলটি ইব্রা করেন প্রায় ৩৫ গজ দুর থেকে। রোনালদো সম্পর্কে ইব্রা বলেন, ‘আমি মনে করি সে রিয়ালের গোলমেশিন। আজ তার গোলটা অসাধারণ হয়েছে। কিন্তু তার এটা ৪০ মিটার থেকে চেষ্টা করা উচিত ছিল।’
তো হঠাৎ ৪০ মিটার দুর থেকে গোল করার কথা বললেন কেন ৩৬ বছর বয়সী? কারণ, পিএসজির হয়ে ৪০ মিটার দুর থেকে এমন বাইসাইকেল কিকে অবিশ্বাস্য একটি গোল করেছিলেন ইব্রা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ