Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কক্সবাজার সরকারি কলেজের ২ শিক্ষার্থী প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য মনোনীত

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০১৮, ১১:২০ এএম
অনার্স চূড়ান্ত পরীক্ষায় গৌরবোজ্জ্বল ও কৃতিত্বপূর্ণ ফলাফলের স্বীকৃতি হিসেবে কক্সবাজার সরকারি কলেজের গণিত বিভাগের ২ জন শিক্ষার্থী প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য মনোনীত হয়েছে। এদের মধ্যে তাসলিমা সিরাজ ২০১৫ সালের অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষায় সিজিপিএ ৪ এর মধ্যে ৩.৯৫ এবং হোসনে আরা বেগম ২০১৬ সালের অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষায় সিজিপিএ ৪ এর মধ্যে ৩.৯৪ পেয়ে সারাদেশে প্রথম হওয়ার গৌরব অর্জন করে। এরই স্বীকৃতি স্বরূপ বাংলাদেশ বিশ^বিদ্যালয় মঞ্জুরী কমিশন তাদেরকে প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য মনোনীত করে। কলেজ প্রতিষ্ঠালগ্ন হতে এ দু’জন শিক্ষার্থী এই প্রথম গৌরবজনক ফলাফলের ভিত্তিতে বিরল স্বীকৃতি অর্জন করেছে।

উল্লেখ্য, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন কর্তৃক প্রতি বছর সারাদেশে অনার্স ও মাস্টার্স চূড়ান্ত পরীক্ষায় বিষয় ভিত্তিক ১ম স্থান অধিকারী শিক্ষার্থীকে এরূপ এ্যাওয়ার্ড প্রদান করে থাকে।

 



 

Show all comments
  • MD.SARWAR KAMAL ৫ এপ্রিল, ২০১৮, ১১:৫৮ এএম says : 0
    MOHESH KHALIR MEDABI CHATTREE HOSNE ARA KE JANAI ANTORIK SUVESSA TUMAR KARONE AZ MOHESH KHALI BASIR MUK UZZAL HOYECE & TUMAR DIN DIN UNNOTI KAMONA KORCI ,TUMI AGIYE COLE.MANONIYO PRODANMONTRI KE ASES DONNOBAD A DORONER PODEKKEPER JONNO,ER DARA MEDABIRA UTSAHE HOBE.THANKS SARWAR
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মনোনীত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ