Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মেয়র নাছিরের নেতৃত্বে ভন্ড ফকিরের আস্তানা গুঁড়িয়ে দিল চসিক

| প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম


চট্টগ্রাম ব্যুরো : মেয়র আ জ ম নাছির উদ্দীনের উপস্থিতিতে গতকাল (বুধবার) এক অভিযানে বুলডোজার দিয়ে ভÐ ফকিরের আস্তানা গুঁড়িয়ে দিয়েছে সিটি কর্পোরেশনের ভ্রাম্যমান আদালত। অভিযানের ফলে অসামাজিক কার্যকলাপ বন্ধের পাশাপাশি উদ্ধার হয়েছে সিটি কর্পোরেশনের ১১ একর মূল্যবান ভূ-সম্পত্তি। মেয়র আ জ ম নাছির উদ্দীন ইনকিলাবকে এ বিষয়ে জানান, কর্পোরেশনের বেদখল হয়ে যাওয়া ভূ-সম্পত্তি উদ্ধারে ধারাবাহিক এ অভিযান অব্যাহত থাকবে। গতকালের অভিযানে যে জমি উদ্ধার করা হয়েছে তা ছিল ভÐ ফকিরের আস্তানার নামে মদ, জুয়া, গাঁজাসহ অসামাজিক কর্মকাÐের আখড়া। উদ্ধারকৃত জমিতে গ্রীন অ্যাপারেলসহ আয়বর্ধক প্রকল্প নেবে চসিক।
কর্পোরেশনের এস্টেট অফিসার এখলাস উদ্দিন আহমদ ইনকিলাবকে জানান, নগরীর চান্দগাঁও থানাধীন বিএফআইডিসি সড়ক সংলগ্ন কর্পোরেশনের ১১ একর জমির ৩ একরের বেশি দখল করে সেখানে আস্তানা গড়ে তোলে এক ভÐ ফকির। ওই আস্তানায় মদ, গাঁজা সেবন, গান-বাজনাসহ নানা অসামাজিক কর্মকাÐ হয়ে আসছিল। এ নিয়ে এলাকাবাসীর মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। ভÐ ফকিরের পাশাপাশি আরও বেশ কয়েকজন দখলদার পুরো জায়গাটি দখল করে নেয়। এ প্রেক্ষাপটে মেয়রের উপস্থিতিতে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়। মেয়র ছাড়াও অভিযানে অংশ নেন চসিকের স্পেশাল ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌস ও আফিয়া আখতার, কাউন্সিলর শৈবাল দাশ সুমন, এস্টেট অফিসার এখলাস উদ্দিন আহমদ। এরআগে কয়েক দফায় কর্পোরেশন তাদের নিজস্ব সম্পত্তি দখল করতে গেলে উল্টো মামলা করে দখলদাররা। এরমধ্যে সিটি কর্পোরেশনের পক্ষে আদালতের রায় পাওয়া গেছে।



 

Show all comments
  • Jamal Uddin ৫ এপ্রিল, ২০১৮, ৯:২৭ এএম says : 0
    sara bd thaka Vondoder utkhat karar jonon honourable PM k onorud korse,Thanks Md Nasir vi,
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেয়র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ