Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সড়ক দুর্ঘটনায় নিহত ৭ আহত ১২

| প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : দেশে পৃথক স্থানে সড়ক দুর্ঘটনায় ৭ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ১২। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্য নিয়ে ডেস্ক নিপোর্ট :
ময়মনসিংহ ব্যুরো জানায়, ময়মনসিংহের শহরতলি শিকারিকান্দা এলাকায় একটি দাঁড়ানো অয়েল ট্যাঙ্কারকে একটি প্রাইভেটকার ধাক্কা দিলে স্বামী-স্ত্রীসহ তিনজন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন মহানগর ছাত্রলীগের সভাপতি আবদুল্লাহ আল মামুন ও প্রাইভেটকার যাত্রী সজীব সিং রায়।
গত মঙ্গলবার দিবাগত রাত আড়াইটার দিকে ময়মনসিংহের শিকারিকান্দার আজাদ সিএনজি পাম্পের সামনে এ দুর্ঘটনা ঘটে। কোতোয়ালি থানার ওসি মাহমুদুল ইসলাম জানান, নিহতরা হলেন প্রাইভেটকারের যাত্রী অভিজিৎ সিং পল্টু (৩০), তার স্ত্রী মণি সিং রায় (২৪) ও মফিজ হোসেন। এ সময় গুরুতর আহত আরিফকে ঢাকায় পাঠানো হয়েছে। আর সজীবকে ভর্তি করা হয়েছে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে। নিহতদের লাশ ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে রাখা হয়েছে। পাইকগাছা(খুলনা) উপজেলা সংবাদদাতা জানান, পাইকগাছা-খুলনা প্রধান সড়কের কপিলমুনির সীমান্তবর্তী ঘোষ নগর এলাকায় গতকাল বুধবার ভোরে ঢাকা থেকে পাইকগাছা গামী হানিফ পরিবহন ও পাইকগাছা থেকে খুলনা গামী যাত্রীবাহী বাসের মধ্যে মুখোমুখি সংঘর্ষে উভয় বাসের দু’চালকসহ অন্তত ১০ যাত্রী গুরুতর আহত হয়েছে। আহতদের স্থানীয় কপিলমুনি,তালা ও পাইকগাছা হাসপাতালে ভর্তি করা হয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানায়,ঢাকা থেকে পাইকগাছা গামী যাত্রী বাহী হানিফ পরিবহন ও পাইকগাছা থেকে খুলনা গামী যাত্রীবাহী বাস রাজবাড়ী জ- ০৪-০০০৫ গতকাল ভোর সাড়ে ৬ টার দিকে উপজেলার সীমান্তবর্তী তালার ঘোষ নগর টালী কারখানা মোড়ে পৌছালে উভয়ের অসাবধানতায় মুখোমুখি সংঘর্ষ হয়। এতে হানিফ পরিবহনের চালক নড়াইলের মাদরাসা বাজারের বাদশা মিঞার ছেলে সাঈদুর রহমান(৩৫) ও যাত্রীবাহী বাসের চালক ডুমুরিয়ার মৃত মুনছুর গাজীর ছেলে আঃ করিম (৪৫)সহ বাস যাত্রী তালার রায়পুর এলাকার শংকর মন্ডলের মেয়ে প্রিয় মন্ডল (১৪), সুরেন্দ্র গোলদারের ছেলে মনোরঞ্জন গোলদার (৫২),পাইকগাছার রাম নাথপুর এলাকার লিটন শেখ (৪০), দঃ সলুয়ার সাত্তার সরদার (৪২) ও পাইকগাছা পৌর সভার সরল এলাকার সালমা খাতুন (১৮) নামের এক কলেজ ছাত্রীসহ অন্তত ১০ যাত্রী আহত হয়েছে। স্থানীয়রা আহতদের কপিলমুনি, তালা ও পাইকগাছা হাসপাতালে ভর্তি করেছে। আহতদের মধ্যে চালকদ্বয়কে প্রথমে তালা ও পরে পাইকগাছা হাসপাতালে নেয়া হয়। প্রত্যক্ষদর্শীদের ধারণা, ঘোষনগরের ঐ মোড় ক্রসিংয়ের সময় কোন বাসই কোন প্রকার হর্ণ না দেয়ায় অসাবধানতায় ঐ দুর্ঘটনাটি ঘটে। আহতদের মধ্যে সরলের সালমা খাতুন অনার্স শেষ বর্ষের ছাত্রী। তিনি পরীক্ষা দিতে বাস যোগে খুলনা যাচ্ছিলেন।
রাউজান উপজেলা সংবাদদাতা জানান, রাউজানে বাসের ধাক্কায় দুই মোটর সাইকেল আরোহী নিহত হয়েছে। গতকাল দুপুর সাড়ে ১২টার দিকে চট্টগ্রাম রাঙ্গামাটি সড়কের সর্তার ঘাট ব্রিজ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এতে দুই মোটর সাইকেল আরোহী নুরুন নবী রুবেল (২৮) ও স্কুল ছাত্র তারেকুল ইসলাম (১৫) নিহত হয়েছে। স্থানীয় আশরাফ হোসেন ইমন জানান রাউজান পৌর এলাকার ১নং ওয়ার্ডস্থ পশ্চিম গহিরার নিয়াজী হানিফের বাড়ীর নুরুল আমিনের পুত্র প্রবাসী নুরুন নবী রুবেল ও রুবেলের চাচাত ভাই মোহাম্মদ মহিউদ্দিনের ছেলে ইউনুছ সুফিয়া উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণীর ছাত্র মহিউদ্দিন মোটর সাইকেল যোগে হাটহাজারীর দিকে যাওয়ার পথে মাইজভান্ডার দরবার শরীফ (বাবাজান কেবলার ওরশে) আসা বাস নাম্বার চট্টগ্রাম-জ-২২৯৯ মোটর সাইকেল কে ধাক্কাদিলে ঘটনাস্থলে দুই মোটরসাইকেল আরোহী গুরতর আহত হয়। স্থানীয়রা দ্রæত তাদেরকে উদ্ধার করে মেডিকেলে নেওয়ার পথে তার দুজনই মারা যান। এদিকে আপন চাচাত জেটাত ভাই মৃত্যুর সংবাদ পেয়ে সমগ্র এলাকায় চলছে শোকের মাতম। নিহত রুবেল গত কয়েকমাস আগে বাড়ীতে এসে মাত্র একমাস তিন দিন আগে সুলতানপুর ছিটিয়াপাড়া এলাকার বাসু তালুকদারের বাড়ী থেকে বিয়ে করেছিলেন। গহিরা হাইওয়ে থানার ওসি মোহাম্মদ আবদুল করিম ঘটনার সত্যাতা নিশ্চিত করে জানান বাসের ধাক্কায় দুই মোটর সাইকেল আরোহী নিহত হয়েছে। তিনি জানান বাসটি আমরা আটক করেছি।
টেকনাফ উপজেলা সংবাদদাতা জানান, টেকনাফে পৃথক সড়ক দুর্ঘটনায় এক রোহিঙ্গা শিশু ও মোটর চালকসহ দুইজন নিহত হয়েছেন। গতকাল উপজেলার হ্নীলা মোচনী গেইট সংলগ্ন এলাকায় টেকনাফ একটি ডাম্পার গাড়ি যাওয়ার সময় অনুপ্রবেশকারী মোচনী নয়াপাড়ার ই-বøকের লালু মিয়ার মেয়ে ইসমত আরা (৪) কে ধাক্কা দিলে প্রধান সড়কে পড়ে ঘটনাস্থলে রক্তাক্ত হয়। তাকে উদ্ধার করে পাশ^বর্তী হাসপাতালে নেওয়ার পথে শিশুটি মারা যায়। হোয়াইক্যং হাইওয়ে পুলিশের এএসআই রাজু জানান, উভয়পক্ষের মধ্যে সমঝোতা হওয়ায় শিশুটি স্থানীয় গোরস্থানে দাফন করা হয়েছে। অপরদিকে দুপুর ২টার দিকে টেকনাফ হতে মোটর সাইকেল নিয়ে সাবরাং যাওয়ার পথে সাবরাং টানা ব্রিজ এলাকায় পৌঁছলে নিয়ন্ত্রণ হারিয়ে টেকনাফ পৌরসভার ডেইল পাড়ার হোছন আহমদের পুত্র কবির আহমদ (২৪) মোটরসাইকেলসহ পড়ে যায়। তাকে উদ্ধার করে টেকনাফ হাসপাতালে নেওয়া হলে কর্তব্য মেডিকেল অফিসার ডা : এনামুল হক তাকে মৃত ঘোষণা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ