Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

উইন্ডিজকে লজ্জায় ডুবাল পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

৯ বছর পর করাচি জাতীয় স্টেডিয়ামে আন্তর্জাতিক ম্যাচ। এমন দিনে দর্শকদের রেকর্ড ব্যবধানের জয় উপহার দিলেন পাকিস্তানি ক্রিকেটাররা। ওয়েস্ট ইন্ডিজকে সর্বনি¤œ রানের (৬০) রেকর্ডে ডুবিয়ে নিজেদের ইতিহাসের সর্বোচ্চ ব্যবধানের (১৪৩) জয় তুলে নেয় পাকিস্তান।
টস জিতে ফিল্ডিং নিয়ে কি ভুলটাই না করেছিলেন কার্লোস ব্রেথওয়েটের অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দেয়া জেসন মোহাম্মাদ। নির্ধারিত ২০ ওভারে মাত্র ৫ উইকেট হারিয়ে ২০৩ রানের বিশাল সংগ্রহ গড়ে সরফরাজ আহমেদের দল। সবচেয়ে বেশি রান করেন অভিষিক্ত হুসাইন তালাত (৩৭ বলে ৪১)। এছাড়া ওপেনার ফখর জামান (২৪ বলে ৩৯), সরফরাজ (২২ বলে ৩৯), শোয়েব মালিক (১৪ বলে ৩৭*) ও ফাহিম আশরাফদের (৯ বলে ১৬) ছোট ছোট ঝড়ে দুইশোর্ধো সংগ্রহ গড়ে পাকিস্তান।
জবাবে ক্যারিবীয়দের ব্যাটিংয়ে ছিল ক্লান্তির ছায়া। দীর্ঘ ভ্রমণের পর ২৪ ঘন্টার ব্যবধানে তারা মাঠে নামে। শুক্রবার করাচিতে পৌঁছানোর পর ঠিকমত অনুশীলনও করতে পারেনি তারা। ক্রিকেটের ক্ষেত্রে যা একেবারেই বেমানান। এলোমেলো ব্যাটিংয়ে তার ছাপ ছিল স্পষ্ট। তাছাড়া দলে নেই ক্রিস গেইল, মার্লন স্যামুয়েলস, কায়রন পোলার্ড, সুনিল নারাইনের মত তারকারা।
১৪ রানে ৪টির পর ৩৩ রানে তারা হারায় ৬ উইকেট। শেষ পর্যন্ত ১৩.৪ ওভারে ৬০ রানে শেষ হয় তাদের ইনিংস। টি-২০তে যা তাদের সর্বনি¤œ সংগ্রহ। মাত্র তিনজন ব্যাটসম্যান দুই অঙ্কে পৌঁছাতে পারেন, পাঁচজন আউট হন শূন্য রানে। পাকিস্তানের সাত বোলারের মধ্যে ছয়জনই পান উইকেটের দেখা। দুটি করে নেন মোহাম্মাদ নওয়াজ, মোহাম্মাদ আমির ও শোয়েব মালিক। পাকিস্তান পায় নিজেদের সর্বোচ্চ ব্যবধানের জয়। ব্যবধানটা ১৪৩ রানের। টি-২০ ইতিহাসেও এটি দ্বিতীয় সর্বোচ্চ ব্যবধানে জয়ের রেকর্ড। কেনিয়াকে ১৭২ রানে হারিয়ে যে রেকর্ডের শীর্ষে শ্রীলঙ্কা। তবে আইসিসি টেস্ট খেলুড়ে কোন দলের বিপক্ষে সর্বোচ্চ ব্যবধানের জয় এটি।
একই মাঠে গেল রাতে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয়টিতে মুখোমুখি হয় পাকিস্তান ও উইন্ডিজ। বিশ্বায়নের যুগে, প্রযুক্তির সহায়তায় এরই মধ্যে হয়ত যেনেও গেছেন ফলটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ