Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

বিষের বোতল হাতে অনশনে এইচএসসি পরীক্ষার্থী

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০১৮, ১২:৫৮ পিএম

ঠাকুরগাঁও সদর উপজেলা জগন্নাথপুর খোঁচাবাড়ি এলাকায় যুবক তানভীর আহম্মেদের বাড়িতে বিয়ের দাবিতে গত চারদিন ধরে অনশন করছে সরকারি মহিলা কলেজের এক এইচএসসি পরীক্ষার্থী। আজ সোমবার থেকে এইচএসসি পরীক্ষা শুরু হলেও অনশন ছেড়ে পরীক্ষায় বসেনি মেয়েটি।

এর আগে, গতকাল রবিবার বিষয়টি নিয়ে স্থানীয় চেয়ারম্যান আলাউদ্দিন প্রভাবশালী ছেলের পক্ষ নিয়ে বিষয়টি মীমাংসা করার চেষ্টা করলে তা এলাকাবাসী মেনে নেয়নি।

স্থানীয় সূত্রে জানা গেছে, সদর উপজেলার জগন্নাথপুর ইউনিয়নের দৌলতপুর খোঁচাবাড়ি এলাকার ব্যবসায়ী আব্দুল মোতালেবের ছেলে তানভীর আহম্মেদ বাবুর সাথে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে একই ইউনিয়নের ঠাকুরগাঁও সরকারি মহিলা কলেজের এক শিক্ষার্থীরা সাথে। গত দেড় বছর ধরে সম্পর্ক চলাকালে তানভীর আহম্মেদ ওই মেয়ের বিয়ের প্রতিশ্রুতি দিয়ে অবৈধ ভাবে মেলামেশা শুরু করে। হঠাৎ ওই শিক্ষার্থী গর্ভধারণ করে। তখন প্রেমিকা তানভীর আহম্মেদ বাবুকে ওই শিক্ষার্থী বিয়ের চাপ দেয়। তানভীর বিয়ে করতে রাজির আগে প্রেমিকাকে শর্ত দেয় গর্ভের ভ্রূণ নষ্টের জন্য। বিয়ের জন্য অবশেষে গত ৩ মাস আগে ভ্রূণ নষ্ট করে ওই শিক্ষার্থী। কিন্তু ভ্রূণ নষ্ট করার পরেও তানভীর বিয়ে করতে অস্বীকৃতি জানায়। অবশেষে কোনো উপায় না পেয়ে বর্তমানে এইচএসএসি পরীক্ষার্থী ওই মেয়ে গত শুক্রবার থেকে প্রেমিক তানভীরের বাড়িতে বিয়ের দাবিতে অনশন শুরু করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অনশন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ