Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সাটুরিয়ায় বন্ধ হলো স্কুল মাঠে বিটুমিন পোড়ানো

ইনকিলাবে সংবাদ প্রকাশ

সাটুরিয়া (মানিকগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

অবশেষে দৈনিক ইনকিলাবে সংবাদ প্রকাশের পর মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার চরতিল্লী আদর্শ উচ্চ বিদ্যালয়ের রাস্তার রাখা নির্মাণ সামগ্রী সড়িয়ে নিয়েছে ও বিদ্যায়ের মাঠে বিটুমিন পোড়ানো বন্ধ করে মালামাল অন্য জায়গায় সড়িয়ে নিয়েছে ঠিকাদারি প্রতিষ্ঠান।

গতকাল শনিবার দুপুর থেকে সাটুরিয়া উপজেলার চরতিল্লী আদর্শ উচ্চ বিদ্যালয়ের রাস্তার রাখা নির্মাণ সামগ্রী ও বিদ্যায়ের মাঠে বিটুমিন পোড়ানো বন্ধ করে মালামাল অন্য জায়গায় সড়িয়ে নিয়েছে ঠিকাদারি প্রতিষ্ঠান এর লোকজন। গতকাল শনিবার দৈনিক ইনকিলাবের অভ্যন্তরীণ পাতায় সাটুরিয়ায় স্কুল মাঠে পুড়ছে বিটুমিনগ্ধ শিরোনামে সংবাদ প্রকাশিত হলে স্থানীয় প্রশাসন ও স্কুল কতৃপক্ষের টনক নড়ে। অনেকে ইনকিলাবের সংবাদটি ফেসবুকে সেয়ার করে। পরে স্কুল কতৃপক্ষ ও প্রশাসনের নির্দেশে দুপুর থেকে স্কুলের মাঠে থেকে বিটুমিনের চুলা ও ঠিকাদারী প্রতিষ্ঠানের অন্যান্য মালামাল সড়িয়ে নেওয়া হয়।
জানা গেছে, মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার চরতিল্লী আদর্শ উচ্চ বিদ্যালয়ের রাস্তার রাখা হয় নির্মাণ সামগ্রী, বিদ্যায়ের মাঠে বিটুমিন পোড়ানোর ধোঁয়া ও গন্ধে ভুগেছে শিক্ষার্থীরা, আবার বিদ্যালয়ের ক্লাসরুমে থেকেছে নির্মাণ শ্রমিকরা, লেখাপড়ার বিঘ্ন ঘঠিয়ে রাস্তার নিমাণ কাজ করছিল এক নিমাণকারী প্রতিষ্ঠাণ।
সাটুরিয়ার চরতিল্লি আদর্শ উচ্চ বিদ্যালয়ের মাঠ ভাড়া নিয়ে বিশাল ৩টি চুলা বসিয়ে গলানো হয়েছে রাস্তার কাজে ব্যবহারের জন্য বিটুমিন। জ্বালানি হিসেবে ব্যবহার করা হচ্ছে ঝুট কাপড় আর প্লাস্টিক।
শুধু তাই নয়, বিদ্যালয়ের দুটি ক্লাসরুমে থাকছে নির্মাণ শ্রমিকরা। একদিকে বিটুমিন, কাপড়, প্লাস্টিক পোড়ানোর ধোঁয়া আর উৎকট গন্ধ, অন্যদিকে দুটি ক্লাসরুম বেহাত হয়ে যাওয়ায় বিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম মারাত্মকভাবে ব্যাহত হয়। চরতিল্লি আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল আওয়াল জানায়, পত্রিকায় সাটুরিয়ায় স্কুল মাঠে পুড়ছে বিটুমিনগ্ধ শিরোনামে সংবাদ প্রকাশিত হলে স্থানীয় প্রশাসনের বিষয়টি নজরে আসে। পরে শনিবার স্কুল থেকে ঠিকাদারি প্রতিষ্ঠানের সকল মালামাল সড়িয়ে নেওয়ায় নির্দেশ দেওয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাটুরিয়া

৩০ সেপ্টেম্বর, ২০১৬

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ