Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মির্জা ফখরুলের ভোট আরও বেড়ে গেছে -মওদুদ আহমদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০১৮, ২:৫২ পিএম | আপডেট : ৪:৪১ পিএম, ৩০ মার্চ, ২০১৮

ঠাকুরগাঁওয়ে প্রধানমন্ত্রী বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের সমালোচনা করে ভোট আরও বাড়িয়ে দিয়েছেন বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী আমাদের মহাসচিবের এলাকায় গিয়ে তার সমালোচনা করেছেন। তাতে অবশ্য লাভ হয়েছে। ফখরুল সাহেবের ভোট আরো বেড়ে গেছে। আমারও অনেক সমালোচনা করেন তিনি। এতে আরো লাভ হয় আমাদের। আমরা কি আপনার সমতুল্য? আমাদের সমালোচনা করা কি আপনাকে মানায়?

মওদুদ বলেন, আমি ঈর্ষান্বিত, যে মহাসচিবের ভোট বেড়ে গেছে। আমরা চাই, তিনি বারবার এমন সমালোচনা করে যাক। এতে আমাদের ভোট বাড়বে। শুক্রবার (৩০ মার্চ) দুপুরে ‘গণতন্ত্র এবং বর্তমান বাংলাদেশ’ শীর্ষক গোলটেবিল আলোচনায় তিনি এসব কথা বলেন।

মওদুদ বলেন, আমরা আগামী নির্বাচনের জন্য প্রস্তুতি নিচ্ছি। আমাদের সামনে তিনটি এজেন্ডা- খালেদা জিয়ার মুক্তি, নির্বাচনের প্রস্তুতি এবং একটি সুষ্ঠু নির্বাচনের জন্য আন্দোলন। বেগম খালেদা জিয়াকে কারাগারে বন্দি রেখে এদেশে কোনও নির্বাচন হবে না।

সরকারকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনারা যতোই ষড়যন্ত্র, কলাকৌশল করেন না কেন, যতোই খালেদা জিয়ার মুক্তি বিলম্ব করেন না কেন, তিনি মুক্ত হয়ে ফিরে আসবেন। আপনারা যে নীলনকশা করছেন, সে স্বপ্ন পূরণ হবে না। খালেদা জিয়ার মুক্তি ছাড়া কোনো নির্বাচন হবে না। আপনারা ভুল পরিকল্পনা করছেন।

মওদুদ আরও বলেন, সরকারি খরচে তিনি ঠাকুরগাঁও গিয়েছিলেন। সরকারি সকল সুযোগ সুবিধা নিয়ে। তিনি সে জনসভায় নৌকায় ভোট চেয়েছেন। আরো অনেক উন্নয়নমূলক কর্মসূচি উদ্বোধন করেছেন। এই ভোট চাওয়া, উন্নয়নমূলক কর্মসূচির উদ্বোধন অনৈতিক। নির্বাচনী কার্যবিধি বিরোধী। তিনি আওয়ামী লীগ সভানেত্রী হিসেবে করতে পারেন। প্রধানমন্ত্রী হিসেবে নয়।

বিএনপির এই নেতা আরও বলেন, প্রধানমন্ত্রী চরম মিথ্যাচার করছেন। আপনাদের সুযোগ সুবিধা আছে যা ইচ্ছা বলে যান, করে যান। কিন্তু সময় আসবে। মানুষ একদিন রাস্তায় নামলে আওয়ামী লীগের সমর্থন স্রোতে ভেসে যাবে। একটি সুষ্ঠু নির্বাচন হলে বুঝা যাবে যে নৌকার পক্ষে কত ভোট আর ধানের শীষের পক্ষে কত ভোট যায়।

গোলটেবিল আলোচনায় আরও বক্তব্য রাখেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফর উল্লাহ চৌধুরী, বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ প্রমুখ। ডেমোক্রেটিক মুভমেন্ট আয়োজিত এ সভায় সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি শাহাদাত হোসেন সেলিম।



 

Show all comments
  • ৩০ মার্চ, ২০১৮, ৩:৪৪ পিএম says : 0
    Moudud shaheb ,becarefull, bhul koray abar dhaner shisher bodolay LANGOLA vote chain na.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মওদুদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ