Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চট্টগ্রাম এখন পরিচ্ছন্ন নগরী

বিএফইউজে নেতাদের সাথে মতবিনিময়কালে মেয়র নাছির

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করে সিটি কর্পোরেশনের যাবতীয় কার্যক্রম পরিচালনা করছেন উল্লেখ করে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, নানামুখি প্রতিকূলতা ও চ্যালেঞ্জ মোকাবেলা করে নাগরিক প্রত্যাশা পূরণ করে যাচ্ছি। চট্টগ্রাম এখন অতীতের যে কোন সময়ের তুলনায় পরিচ্ছন্ন নগরী। গতকাল (বৃহস্পতিবার) বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় একথা বলেন মেয়র।
নগরভবনে কেবি আবদুচ ছত্তার মিলনায়তনে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী। এতে বিএফইউজে সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল, চট্টগ্রাম প্রেসক্লাবের সাবেক সভাপতি আবু সুফিয়ান, বর্তমান সভাপতি কলিম সরোয়ার, সিইউজে সভাপতি নাজিম উদ্দিন শ্যামল, সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি শাবান মাহমুদ, বর্তমান সভাপতি আবু জাফর সূর্য, বিএফইউজে সহ-সভাপতি শহীদ উল আলম, যুগ্ম সাধারণ সম্পাদক তপন চক্রবর্তী উপস্থিত ছিলেন। মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, সাধারণ মানুষ মেয়রের নিকট সবকিছুই প্রত্যাশা করে। যানজট, পানি, বিদ্যুৎ ও গ্যাসের সমস্যা হলেও মেয়রের নিকটই সমাধান পেতে চায়। তিনি তার ২ বছর ৮ মাসের কার্যক্রমের বর্ণনা দিয়ে বলেন, কর্পোরেশন এলাকায় বসবাসকারী হতদরিদ্র, দরিদ্র ও আর্থিকভাবে অক্ষম নাগরিকদের হোল্ডিং ট্যাক্স সর্বনিম্ন পর্যায়ে নিয়ে আসা হয়েছে। দরিদ্রদের জন্য বছরে মাত্র ৫১ টাকা হোল্ডিং ট্যাক্স ধার্য করা হয়েছে। তিনি কাঁচা রাস্তা পাকা করা, সড়ক আলোকায়ন, পরিচ্ছন্ন কাজে আমুল পরিবর্তন সাধনসহ উন্নয়নের তথ্য চিত্র তুলে ধরে বলেন, নির্ধারিত সেবার বাইরে শিক্ষা ও স্বাস্থ্য খাতে সেবা দিচ্ছে চসিক। এ দুটি খাতে বছরে প্রায় ৫৬ কোটি টাকা ভর্র্তুকি দিতে হয়। নাম মাত্র ফিতে বছরে ১ লাখ নগরবাসীর স্বাস্থ্যসেবা দেয়া হয়। এছাড়াও বছরে প্রায় ৬০ থেকে ৭০ হাজার শিক্ষার্থী চট্টগ্রাম সিটি কর্পোরেশনের শিক্ষা প্রতিষ্ঠান থেকে শিক্ষার সুযোগ পাচ্ছে। তিনি মনে করেন অতীতের যে কোন সময়ের চেয়ে বর্তমানে চট্টগ্রাম পরিচ্ছন্ন, পরিবেশ বান্ধব ও বাসযোগ্য একটি নগরী। মেয়র তার মেয়াদের মধ্যে নাগরিক প্রত্যাশা পূরণ এবং গ্রিন ও ক্লিন সিটি করার ক্ষেত্রে গণমাধ্যমের সহযোগিতা প্রত্যাশা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মতবিনিময়


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ