Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

চবিতে দেশি অস্ত্রসহ গ্রেফতার ২০ ছাত্রলীগকর্মী কারাগারে

| প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

চবি সংবাদদাতা : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই গ্রæপের সংঘর্ষের জেরে হল তল্লাশি চালিয়ে বিপুল সংখ্যক দেশি অস্ত্রসহ গ্রেফতার ২০ ছাত্রলীগ নেতাকর্মীকে গতকাল (বৃহস্পতিবার) কারাগারে পাঠানো হয়েছে। হাটহাজারি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বেলাল উদ্দিন জাহঙ্গীর জানান, তাদের আদালতে প্রেরণ করা হলে শুনানি শেষে আদালত কারাগারে প্রেরণের নির্দেশ দেন। এর আগে চবিতে সংঘর্ষের ঘটনায় মামলায় গ্রেফতার দেখিয়ে তাদের কারাগারে পাঠানো হয়।
উল্লেখ্য, আধিপত্য বিস্তারের জের ধরে গত মঙ্গলবার বিকাল থেকে বিশ্ববিদ্যালয়ের বগিভিত্তিক সংগঠন ভিএক্স ও সিক্সটি নাইন গ্রæপের সংঘর্ষে নেতাকর্মী আহত হয়। এ ঘটনার জের ধরে বুধবার সকাল থেকে এই দুটি গ্রæপ ক্যাম্পাসে দেশীয় অস্ত্র নিয়ে মহড়া দেয়। একপর্যায়ে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হলে পুলিশ লাঠিচার্জ করে। এ সময় পুলিশ পাঁচজনকে আটক করে। পরে বিশ্ববিদ্যালয়ের পরিস্থিতি শান্ত করার জন্য প্রক্টরের অনুমতিতে সোহরাওয়ার্দী ও শাহজালাল হলে তল্লাশি চালায় পুলিশ।
এসময় দুই বস্তা দেশীয় অস্ত্রসহ পাঁচটি মোটর সাইকেল জব্দ এবং প্রায় ৩০ জন ছাত্রলীগ কর্মী আটক করে পুলিশ। সন্ধ্যা সাড়ে ছয়টা থেকে রাত আটটা পযর্ন্ত এ অভিযান চালায় পুলিশ। এ বিষয়ে হাটহাজারি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বেলাল উদ্দিন জাহাঙ্গীর ইনকিলাবকে জানান, বুধবার হলে তল্লাশি চালিয়ে সংঘর্ষের সাথে জড়িত সন্দেহে বেশ কয়েকজনকে আটক করা হয়। আটককৃতদের যাচাই বাছাই করে ২০ জনকে আদালতে প্রেরণ করা হয়েছে। বাকিদের ছেড়ে দেওয়া হয়েছে। এদিকে দুটি হলে তল্লাশি চালিয়ে বিপুল সংখ্যক দেশি অস্ত্র উদ্ধারের ঘটনায় পুলিশ কিংবা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ থানায় কোন মামলা করেনি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কারাগারে


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ