Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সামান্য ঘটনায় নিউ ডিগ্রি কলেজে ছাত্রলীগের ভাঙচুর

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

সামান্য ঘটনাকে কেন্দ্রকরে গতকাল দুপুরে রাজশাহী নিউ গভ: ডিগ্রি কলেজে ভাংচুর করেছে ছাত্রলীগ। ঘটনার সূত্রতার মিলনায়তনে হলেও পরে অধ্যক্ষের কার্যালয়ের সামনে ভাংচুর ও সাধারণ শিক্ষার্থীদের উপর হামলা করে তারা। এ ঘটনায় কয়েকজন সাধারণ শিক্ষার্থী আহত হয়। গতকাল দুপুরে নিউ গভ: ডিগ্রিকলেজের মিলনায়তনে ‘টেন মিনিট স্কুল’ এর প্রতিষ্ঠাতা আরমান সাদিক এর মোটিভশনমূলক বক্তৃতা অনুষ্ঠান চলছিল। অনুষ্ঠানে নিউ গভ: ডিগ্রিকলেজসহ বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা উপস্থিত ছিল। ব্যাপক শিক্ষার্থীদের সমাগম হওয়ায় সেখানে কোলাহল তৈরী হয়। বক্তব্য চলাকালে সে কোলাহল থামাতে বলায় ক্ষোভ জন্মে ছাত্রলীগ কর্মীদের। এরপর বিক্ষুব্ধ হয়ে তারা মিলনায়তনে হট্টগোল সৃষ্টি করে। পরে কলেজের অধ্যক্ষ অধ্যাপক এসএম জার্জিস কাদির ডিগ্রিকলেজ শাখা ছাত্রলীগের সভাপতি মাইনুল ইসলাম বাপ্পিসহ অন্যান্যদের নিয়ে নিজ দপ্তরে আলোচনার জন্য যাবার সময় ভাংচুর করতে শুরু করে ছাত্রলীগ কর্মীরা। এতে করে সাধারণ শিক্ষার্থীসহ কয়েকজন আহত হয়।
রাজশাহী নিউ গভ: ডিগ্রিকলেজের অধ্যক্ষ অধ্যাপক এসএম জার্জিস কাদির বিষয়টি নিশ্চিত করে বলেন, অডিটোরিয়ামে অনুষ্ঠান চলাকালে অনেক ভীড় থাকায় সামান্য কোলাহলের সৃষ্টি হয়। আমরা তাৎক্ষনিক ভাবে ব্যবস্থা নিতে ছাত্রলীগের সভাপতি ও অন্যান্যদের নিয়ে বেরিয়ে যায়। আমার অফিস কক্ষে যাওয়ার পথে কিছু বুঝে উঠার আগেই ছাত্রলীগের ছেলেরা অফিসের বাইরে ভাংচুর করতে থাকে। এসময় কয়েকজন শিক্ষার্থী আহত হয়েছে।
তিনি বলেন, শিক্ষার্থীদের ব্যাপক উপস্থিতিতে মিলনায়তনে চেঁচামেচি কোলাহলের সৃষ্টি হয় । এক পর্যায়ে শিক্ষক ও বক্তা আরমান সাদিক চেঁচামেচি থামাতে ধমক দেন। এতে ক্ষুব্ধ হয়ে উঠে ছাত্রলীগের কর্মীরা। পরে তাদের থামাতে চেষ্টা করলেও তারা ভাংচুর করতে থাকে।
খবর পেয়ে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, অধ্যক্ষের উপর রাগ করে কিছু ফুলের টব আর বেঞ্চ ভাংচুর করেছে ছাত্রলীগের কর্মীরা। পরে আমরা সেখানে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছাত্রলীগ

২০ ফেব্রুয়ারি, ২০২৩
১১ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ