Inqilab Logo

সোমবার, ১০ জুন ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ যিলহজ ১৪৪৫ হিজরী

আওয়ামী লীগের দুই গ্রুপের টেটাযুদ্ধ আহত ২০

স্টাফ রিপোর্টার নরসিংদী থেকে | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের’র জনসভায় যোগদানে মিছিল বড় করার প্রতিযোগিতা নিয়ে আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে ভয়াবহ টেটাযুদ্ধ সংঘটিত হয়েছে। টেটাযুদ্ধ চলাকালে উভয় পক্ষের কমবেশী ২০ ব্যক্তি আহত হয়েছে। আহতদের মধ্যে জমির আলী (৪০), আজগর আলী (৪৫), আমির আলী (৪৫), জুয়েল মিয়া (২৫), হবি মিয়া (৬৫) ও রসুল মিয়া (৪২), আলমগীর নামে ৭ জনকে নরসিংদী সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশী গ্রেফতার এড়ানোর জন্য অন্যান্যরা নারায়নগঞ্জের আড়াইহাজারসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে। গতকাল সকালে নরসিংদী সদর উপজেলার করিমপুর ইউনিয়নে দুর্গম বগারগোত এলাকায় এই সংঘর্ষের ঘটনাটি ঘটেছে।
জানা গেছে, করিমপুর ইউনিয়নের ৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি কামাল মিয়া ও সহ-সভাপতি একই ওয়ার্ডের ওয়ার্ড মেম্বার বাচ্চু মিয়ার মধ্যে এলাকার মোড়লীপনা নিয়ে দীর্ঘদিন ধরেই দ্ব›দ্ব কলহ চলে আসছিল। গত বৃহস্পতিবার নরসিংদী স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগ আয়োজিত সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরের জনসভায় নরসিংদীর বিভিন্ন এলাকা থেকে মিছিল নিয়ে আসার জন্য নেতাকর্মীদেরকে নির্দেশ দেয়া হয়। জেলা আওয়ামী লীগের নির্দেশ অনুযায়ী বগারগোত ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি কামাল মিয়া ও ওয়ার্ড কমিশনার বাচ্চু মেম্বার পৃথক পৃথকভাবে মিছিল নিয়ে আসার জন্য যার যার পক্ষে লবিং গ্রুপিং শুরু করে। উভয় পক্ষে মিছিল বড় করার প্রতিযোগিতার এক পর্যায়ে দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। খবর পেয়ে ইউনিয়ন আওয়ামী লীগ নেতা ও ইউপি চেয়ারম্যান আবুল হারিছ দুই পক্ষকে অনিবার্য সংঘাতের হাত থেকে রক্ষা করে। পরে কামাল গ্রুপ এবং বাচ্চু মেম্বার গ্রুপ উভয় গ্রুপই পৃথক মিছিল নিয়ে জনসভায় যোগদান করে। এ সময় দুই পক্ষের মধ্যে ধাক্কা ধাক্কি হাতাহাতির ঘটনা ঘটে। গতকাল শুক্রবার উভয় গ্রুপের মিছিলকারীরা বাড়ীতে গিয়েই রন প্রস্তুতি গ্রহণ করে। সকালের দিকে উভয় পক্ষই বিনা উস্কানীতে টেটাযুদ্ধে লিপ্ত হয়। দীর্ঘ দুই ঘন্টাব্যাপী টেটাযুদ্ধ চলাকালে উভয় পক্ষের টেটা বিদ্ধ হয়ে ২০ ব্যক্তি আহত হয়। আহতদের মধ্যে ৭ জনকে নরসিংদী সদর হাসপাতালে ভর্তি করা হয়। এদের মধ্যে সংকটাপন্ন অবস্থায় আলমগীরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়। এদিকে ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি কামাল গ্রুপের লোকজন জানিয়েছে, আওয়ামী লীগ ও আওয়ামী লীগ নেতাদের নাম ভাঙ্গিয়ে সহ-সভাপতি ও ওয়ার্ড মেম্বার বাচ্চু মিয়া এলাকায় ব্যাপক চাদাবাজী, জমি দখল, খুনখারাপি, শালিশের নামে ঘুষ গ্রহণসহ বিভিন্ন অপকর্মে জড়িয়ে পড়েছে। এসব ঘটনার প্রতিবাদ করায় বাচ্চু মেম্বার কামাল মিয়া ও তার সমর্থকদের উপর হামলা চালায়। খবর পেয়ে নরসিংদী সদর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে এ পর্যন্ত কোন লাঠিয়ালকে গ্রেফতার করতে পারেনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জনসভা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ