Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাতভর মঞ্চ নির্মাণ, ঐক্যফ্রন্টের জনসভা আজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০১৮, ১১:২৯ এএম
রাজধানীতে বড় ধরনের সমাবেশ করার অনুমতি পেয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট। আজ মঙ্গলবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে দুপুর ২টায় তাদের পূর্বনির্ধারিত সমাবেশ শুরু হবে। সমাবেশ থেকে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার আগে খালেদা জিয়ার মুক্তিসহ সাত দফা আদায়ে তারা সরকারকে সময় বেঁধে দেবে।
 
জানা গেছে, ৪৮ ঘণ্টার মধ্যে এসব দাবি মেনে নেওয়ার আল্টিমেটাম দেওয়া হতে পারে জনসভা থেকে। অন্যথায় হরতাল-অবরোধ-লংমার্চ-নির্বাচন কমিশন ঘেরাওর মতো কঠোর কর্মসূচির হুমকি দেওয়া হবে। জোট সংশ্লিষ্ট সূত্র এসব তথ্য জানিয়েছে।
 
এর আগে সোমবার (০৫ নভেম্বর) রাতে জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠক শেষে জোটের মুখপাত্র বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, জনসভা থেকে পরবর্তী কর্মসূচি দেওয়া হবে। কি ধরনের কর্মসূচি দেওয়া হবে তা তিনি খোলাসা করেননি। তবে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সংলাপ এবং আন্দোলন দীর্ঘদিনের রাজনৈতিক বিষয়। দু’টোই একইসঙ্গে হতে পারে।
 
এর আগে সোমবার দুপুরে ঐক্যফ্রন্টের একটি প্রতিনিধি দল ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনারের সঙ্গে দেখা করে। কমিশনারের মৌখিক অনুমতি পাওয়ার পরই শুরু হয় মঞ্চ নির্মাণের কাজ। রাতভর মঞ্চ নির্মাণ শেষ করা হয়। বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ বলেন, রাতভর মঞ্চ নির্মাণ শেষ করা হয়েছে। জনসভার জন্য মাঠ এবং মঞ্চ পুরোপুরি প্রস্তুত।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ