Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

সাকিব ভেঙেছিলেন ড্রেসিংরুমের দরজা!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

‘শেষ হইয়াও হইলো না শেষ’। রবিঠাকুরের ছোট গল্পের মতই যেন ‘নিদাহাস ট্রফি’র গল্পটা। আসর শেষ হয়েছে বেশক’দিন হল। তবুও যেন অল্পতেই শেষ হচ্ছেনা এর রেশ। স্বাগতিক শ্রীলঙ্কা ও বাংলাদেশের মধ্যকার অঘোষিত সেমিফাইনাল ম্যাচের অনাকাঙ্ক্ষিত ঘটনার প্রভাব আর কতদিন থাকবে তা দেখার বিষয়। শ্রীলঙ্কার শীর্ষস্থানীয় এক পত্রিকা প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে তারা জানিয়েছে সাকিব আল হাসান ভেঙেছিলেন ড্রেসিংরুমের দরজা।
শ্রীলঙ্কার শীর্ষস্থানীয় দৈনিক দ্য আইল্যান্ড তাদের এক রিপোর্টে প্রকাশ করেছে যে বাংলাদেশ দলপতি সাকিব আল হাসান ড্রেসিংরুমের দরজা (কাঁচ নির্মিত) ভেঙেছেন। রিপোর্টে বলা হয়েছে, ম্যাচ চলাকালে ক্যাটারিংয়ের দায়িত্বে ছিল মুভেনপিক হোটেল। তো ঐ ক্যাটারারদের একজন ম্যাচ রেফারি ক্রিস ব্রডকে জানিয়েছিল যে সাকিব আল হাসানই এই ঘটনার জন্য দায়ী। দ্যা আইল্যান্ড ঐ ম্যাচের শেষ ওভারের আচরণকে অপমানজনক আচরণ বলে আখ্যাও দিয়েছে।
ক্যাটারারের অমন অভিযোগের পরেও সিসিটিভি ফুটেজে পর্যাপ্ত প্রমাণ না পাওয়া যাওয়াতে ক্রিস ব্রড সাকিব আল হাসানকে এই ঘটনার জন্য শাস্তি দেননি। বরং মাঠে তার আচরণ কোড অফ কন্ডাক্টের আর্টিকেল নম্বর ২.১.১ ভঙ্গ করেছে এই মর্মে তাঁকে ম্যাচ ফি’র ২৫ শতাংশ জরিমানা ও ১ ডিমেরিট পয়েন্ট দিয়েছে।
এই ঘটনা বাংলাদেশ দলের সঙ্গে সম্পৃক্ত কেউ এই ঘটিয়েছে বলে ধারণা করা বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ছিলেন যারপরনাই হতাশ। তিনি সাংবাদিকদের বলেছিলেন, ‘সম্ভবত এই ঘটনা আমাদের (বাংলাদেশ দলের) কেউই ঘটিয়েছে। আন্তর্জাতিক ক্রিকেটে আমাদের (বাংলাদেশের) বর্তমান যে অবস্থান, সেখান থেকে এমন ঘটনা মেনে নেওয়ার মতো নয় কিছুতেই।’
প্রসঙ্গত, টি-টোয়েন্টিতে এক ওভারে মাত্র একটি বাউন্সার দেওয়া যায় আর ওয়ানডেতে দেওয়া যায় দুইটা। ঐ ম্যাচে খুবই গুরুত্বপূর্ণ মুহূর্তে ২০তম ওভারের প্রথম দুই বলে বোলারের দেওয়া বাউন্সারকে আম্পায়ার দিলেন লিগ্যাল ডেলিভারি আর এই সিদ্ধান্তে ক্ষিপ্ত হয়ে উঠলেন সাকিব আল হাসান। বাউন্ডারি লাইনে দাঁড়িয়ে গেল গোটা দল। সাকিব অভিযোগ তুললেন তৃতীয় আম্পায়ারের কাছে। মাঠে মাহমুদউল্লাহও তখন ফিল্ড আম্পায়ারকে বুঝানোর চেষ্টা করছেন। কেউ কোন কথা কানে তুলছে না, কিন্তু ভিডিও ফুটেজ বলছে সেটা আসলেই নো বল ছিল। তাই এক পর্যায়ে সাকিব মাঠ থেকে উঠে যাওয়ার জন্য দুই ব্যাটসম্যানকে ইশারা করেন।
যদিও শেষ পর্যন্ত আম্পায়ারের সিদ্ধান্ত মেনে নিয়েই মাহমুদউল্লাহ’র বীরোচিত ইনিংসে ভর করে ১ বল বাকি থাকতেই ২ উইকেটে ম্যাচ জেতে বাংলাদেশ। ম্যাচ শেষে বাংলাদেশ দলের ড্রেসিংরুমের দরজা ভাঙা অবস্থায় পাওয়া যায়। এ নিয়ে বিসিবিকে আনুষ্ঠানিকভাবে লিখিত অভিযোগও করে শ্রীলঙ্কা ক্রিকেট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাকিব

১৩ অক্টোবর, ২০২২
৬ সেপ্টেম্বর, ২০২২
১৬ মে, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ