Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসলাম শান্তির চেতনা লালন করে -চসিক মেয়র আ জ ম নাছির

| প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, পবিত্র ইসলামে সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকের কোন স্থান নেই। ইসলাম শান্তি ও অসাম্প্রদায়িক চেতনা লালন করে। ইসলাম কারো উপর জুলুম করে না। মেয়র সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকের মত অনৈসলামিক ও ধর্ম বিরোধী কার্যক্রমে যারা লিপ্ত তাদেরকে সাধারণ জীবনে ফিরে আসার আহ্বান জানান। তিনি গতকাল (রোববার) নগরীর ষোলশহর ওয়ার্ডের একটি কমিউনিটি সেন্টারে চসিকের উদ্যোগে অনুষ্ঠিত সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক বিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। এতে সভাপতিত্ব করেন স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর এম আশরাফুল আলম, সভা পরিচালনা করেন চসিকের জনসংযোগ কর্মকর্তা মোঃ আবদুর রহিম। বিশেষ অতিথি ছিলেন মহানগর আওয়ামী লীগ নেতা নোমান আল মাহমুদ, ওয়ার্ড কাউন্সিলর এইচ এম সোহেল, চসিক ম্যাজিষ্ট্রেট আফিয়া আখতার প্রমুখ। সভায় মেয়র আরও বলেন, পারিবারিক ও সামাজিক নিরাপত্তার স্বার্থে পাড়ায়-মহল্লায়, মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূলে প্রতিরোধ আন্দোলন গড়ে তুলতে হবে। যুবকদের রক্ষার জন্য পরিবারের মাতাপিতাকে সন্তানের প্রতি সুদৃষ্টি দিতে হবে। তাদের গতিবিধি ও আচার-আচরণ সার্বক্ষণিক নজরে রাখতে হবে। তাহলেই নতুন প্রজন্মের কিশোর-যুবকেরা অপরাধে জড়াবার সুযোগ পাবে না।
১৮ কোটি টাকার উন্নয়ন উদ্বোধন
শিক্ষা মন্ত্রণালয়ের অধিনস্থ ফ্যাসিলিটি বিভাগের অর্থায়নে পূর্ব বাকলিয়া সিটি কর্পোরেশন উচ্চ বিদ্যালয় ভবন এবং সিটি কর্পোরেশনের আওতাধীন বন্যা ও পানিবদ্ধতায় ক্ষতিগ্রস্ত রাস্তাসমূহের উন্নয়ন এবং নালা, প্রতিরোধ দেয়াল, ব্রিজ ও কালভার্ট নির্মাণ পুনঃনির্মাণ প্রকল্পের অধীনে গতকাল নগরীর পূর্ব বাকলিয়া ওয়ার্ডে ১৭ কোটি ১৮ লাখ ৮০ হাজার টাকা উন্নয়ন কাজের ফলক উন্মোচন করেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলাম

৩ মার্চ, ২০২৩
২ মার্চ, ২০২৩
১ মার্চ, ২০২৩
২৮ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ