Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

বাঁশখালীতে এক পরিবারের ১১জনকে পুড়িয়ে হত্যা মামলার আসামি গ্রেফতার

| প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : বহুল আলোচিত চট্টগ্রামের বাঁশখালীতে এক পরিবারের ১১ জনকে পুড়িয়ে হত্যা মামলার চার্জশিটভূক্ত এক আসামীকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল (শুক্রবার) আসামী জসিম উদ্দিনকে (৪০) আটক করে গ্রামবাসী পুলিশের হাতে সোর্পদ করে। ১৫ বছর আগে ২০০৩ সালের ১৭ নভেম্বর রাতে বাঁশখালীর সাধনপুরের শীলপাড়ায় এক পরিবারের ১১ জনকে পুড়িয়ে হত্যা করা হয়। তখন থেকে ওই আসামী পলাতক থাকলেও প্রায়ই তাকে গ্রামে দেখা যেত বলে জানান স্থানীয়রা। বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ সালাউদ্দিন জানান, তার বিরুদ্ধে আরও একটি মামলায় গ্রেফতারী পরোয়ানা রয়েছে। আজ শনিবার তাকে আদালতে প্রেরণ করা হবে।
এদিকে ১৫ বছরেও দেশজুড়ে আলোচিত এই মামলার বিচার শেষ হয়নি। সাক্ষ্য গ্রহণ পর্যায়ে গিয়ে ঘুরপাক খাচ্ছে চাঞ্চল্যকর এ মামলার বিচার প্রক্রিয়া। বার বার নোটিস দেওয়ার পরও আদালতে হাজির হচ্ছেন না সাক্ষীরা। দুই দফা অভিযোগপত্র দেওয়ার পর এই মামলার বিচার কাজ শুরু হলেও দীর্ঘসূত্রতায় হতাশ বেঁচে যাওয়া পরিবারের একমাত্র সদস্য বাদী বিমল শীল। মামলার বাদী বিমলের সাক্ষ্য নেওয়ার মধ্য দিয়ে আলোচিত এ মামলার সাক্ষ্যগ্রহণ শুরু হয় ২০১২ সালের ১৫ মে। এই মামলার ৫৭ সাক্ষীর মধ্যে সাক্ষ্য নেওয়া হয়েছে মাত্র নয়জনের। এর মধ্যে মামলাটির আদালতও বদল হয়েছে। মামলার বাদি বিমল শীল গতকাল ইনকিলাবকে বলেন, আগামী ২৫ মার্চ মামলার পরবর্তি সাক্ষ্য গ্রহণের দিনধায্য আছে। তিনি বলেন সাক্ষী না আসায় মামলার বিচার শেষ হচ্ছে না। সর্বশেষ বিগত ২০১৫সালে মামলার সাক্ষ্যগ্রহণ হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ