Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বাংলাদেশ এখন মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে - প্রধান তথ্য কর্মকর্তা

| প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : বাংলাদেশ মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে বলে জানিয়েছেন সরকারের প্রধান তথ্য কর্মকর্তা কামরুন নাহার। মধ্যম আয়ের দেশে উন্নীত হতে হলে যেসব সূচক অর্জন করতে হয় তার সবই অর্জিত হয়েছে। তাই বাংলাদেশ এখন মধ্যম আয়ের দেশ।
গতকাল সকালে রাজশাহীতে সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা ও সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন। সব মন্ত্রণালয়ের সমন্বিত প্রচেষ্টায় মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে বাংলাদেশ। স্বল্পোন্নত দেশ থেকে উত্তরণের যোগ্যতা অর্জনের সাফল্য ও বার্ষিক উন্নয়ন কর্মসূচি বাস্তবায়ন বিষয়ে এই মতবিনিময় করেন। আঞ্চলিক তথ্য অফিস জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সভাটির আয়োজন করে। সভার শুরুতে নেপালে বিধ্বস্ত বিমানে নিহতদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।
পরে প্রধান তথ্য কর্মকর্তা কামরুন নাহার বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি দারিদ্রমুক্ত বাংলাদেশের স্বপ্ন দেখিয়েছিলেন। এখন তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের অর্থনৈতিক মুক্তির একটি পথ দেখিয়েছেন। তার হাত ধরেই এরই মধ্যে স্বল্পোন্নত থেকে দেশ মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে। মতবিনিময় সভায় সিনিয়র উপ-প্রধান তথ্য কর্মকর্তা ফাইজুল হক, তথ্য অধিদপ্তরের সিনিয়র তথ্য কর্মকর্তা মোফাস্বেরা কাদেরী, জেলাপ্রশাসক এসএম আবদুল কাদের, অতিরিক্ত জেলাপ্রশাসক মোহাম্মদ সালাহউদ্দিন, জেলা তথ্য অফিসের সিনিয়র তথ্য কর্মকর্তা ফারুক মো. আবদুল মুনিম প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ