Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

কুমিল্লার মামলায় জামিন না পেলে খালেদা জিয়ার মুক্তির সুযোগ নেই- অ্যাটর্নি জেনারেল

| প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার: অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেছেন, কুমিল্লার নাশকতার মামলায় জামিন না পাওয়া পর্যন্ত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া জামিনে কারামুক্ত হতে পারবেন না। গতকাল সুপ্রিম কোর্ট নিজ কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন অ্যাটর্নি জেনারেল। অ্যাটর্নি জেনারেল বলেন, কুমিল্লায় গাড়ি পোড়ানো ও মানুষ হত্যার অভিযোগে যেসব মামলা হয়েছে সেসব ঘটনার পেছনে প্ররোচণা (নাশকতার) মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে কাস্টোডি ওয়ারেন্ট জারি করা হয়েছে। এর মানে হলো ওই মামলাতেও তিনি কারগারে অবরুদ্ধ আছেন। তাই এই মামলাতেও তিনি জেলে আছেন বলে ধরতে হবে এবং মামলাতেও জামিন না হওয়া পর্যন্ত তাঁর জামিনের (জামিনে কারামুক্তি) সুযোগ নেই। তিনি আরো মাহবুবে আলম বলেন, খালেদা জিয়াকে হাইকোর্টের দেয়া জামিনের বিরুদ্ধে দুদক ও রাষ্ট্রপক্ষ থেকে আপিল দায়ের করা হয়েছিল। চেম্বার আদালত উভয়পক্ষকে শুনেছেন। পরে আদালত এ বিষয়ে শুনানির জন্য আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়েছেন।
প্রসঙ্গ. এর আগে অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদাি জযা কারাগারে থাকা াবস্থায় অন্য একটি মামলায় গ্রেফতার দেখানো সংবাদ প্রকাশিত হলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেছিলেনম কারাগারো থাকা অবস্থায় খালেদা জিয়াকে অন্য মামলায় গ্রেফতার দেখানো হয়নি ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জেনারেল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ