Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আবাহনীর ঘাড়ে রূপগঞ্জের নিঃশ্বাস

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের নবম রাউন্ডের ম্যাচে জয় পেয়েছে অগ্রণী ব্যাংক ক্রিকেট ক্লাব, লিজেন্ডস অব রূপগঞ্জ ও খেলাঘর সমাজ কল্যাণ সমিতি। আসরের ষষ্ঠ জয় নিয়ে পয়েন্ট তালিকার দুইয়ে উঠে এসেছে রূপগঞ্জ। এক জয় বেশি নিয়ে যে তালিকার শীর্ষে আবাহনী।
ব্রাদার্স ইউনিয়নের হয়ে আগের ম্যাচে সেঞ্চুরি করা জুনায়েদ সিদ্দিক এবার আউট হয়েছেন নড়বড়ে নম্বাইয়ে (৯২)। তবে আরেক ওপেনার মিজানুর রহমান পেয়েছেন তিন অঙ্গের দেখা। ফতুল্লায় দুজনে মিলে অগ্রণীর বিপক্ষে ৩৫.৫ ওভারে গড়েন ২০০ রানের অসাধারণ উদ্বোধনী জুটি। সেই হিসাবে তাদের সংগ্রহ হওয়ার কথা ছিল অন্তঃত তিনশোর উপরে। কিন্তু শেষ পর্যন্ত ৬ উইকেটে তারা করতে পারে ২৮৯ রান। শেষ দিকে দ্রæত ৪ উইকেট নিয়ে অগ্রণীকে ম্যাচে ফেরান পেসার শফিউল ইসলাম। ৫ বল ও ৩ উইকেট হাতে রেখে লক্ষ্য পেরিয়ে যায় অগ্রণী।
তাড়া করতে নেমে আগের দুই ম্যাচে ৯৯ ও ১২১ রান করা শাহরিয়ার নাফিস এদিন আউট হন প্রথম বলেই। তবে বাকি টপ অর্ডারদের দায়ীত্বশীল ব্যাটিংয়ে জয়ের ভীত পেয়ে যায় নাফিসের দল। তাদের ইনিংসে একটিও সেঞ্চুরি না থাকলেও ছিল চারটি পঞ্চাশোর্ধো ইনিংস। ৫৯ বলে সর্বোচ্চ ৭০ রান করেন ভারতীয় ব্যাটসম্যান ঋষি ধাওয়ান। আসরে এটি তাদের তৃতীয় জয়।
বিকেএসপির তিন নম্বর মাঠে রূপগঞ্জের ৩১৪ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে ২৬ রানে হার মানে কলাবাগান। রূপগঞ্জের বড় সংগ্রহে সবচেয়ে বড় অবদান ছিল ওপেনার নামা সালাউদ্দিন পাপ্পুর। ৯৫ বলে ১২৫ রানের দৃষ্টিনন্দন একটি ইনিংস উপহার দেন এই উইকেটকিপার-ব্যাটসম্যান। তার ইনিংসে ছিল ১২টি চারের পাশাপাশি ৮টি বিশাল ছক্কার মার।
তবে লো স্কোরিং ম্যাচ হয়েছে মিরপুরের হোম অব ক্রিকেটে। শেখ জামালকে ১৬৭ রানে গুটিয়ে ৬ উইকেটে ম্যাচ জিতে নেয় খেলাঘর। জামালের হয়ে একাই লড়েন তানবীর হায়দার (৫২)। তানভীর ইসলামের বোলিং তোপে ৪৮ ওভারে শেষ হয় তানবীরদের লড়াই। ৩০ রানে ৪ উইকেট নিয়ে ম্যাচ সেরা হন তরুণ লেগ স্পিনার তানভীর। ৮ ওভারে মাত্র ১৬ রানে ৩ উইকেট নিয়ে তাকে যোগ্য সঙ্গ দেন আনজুম আহমেদ।
সংক্ষিপ্ত স্কোর
ব্রাদার্স-অগ্রণী ব্যাংক, ফতুল্লা
ব্রাদার্স : ৫০ ওভারে ২৮৯/৬ (মিজানুর ১০২, জুনায়েদ ৯২, মাইশুকুকর ৩৭*; শফিউল ৪/৪৮, ধাওয়ান ১/৪৬, জাভেদ ১/৩৭)।
অগ্রণী ব্যাংক : ৪৯.১ ওভারে ২৯২/৭ (আজমীর ৬৫, সালমান ৬৩, ধাওয়ান ৭০, জাভেদ ৫৫; শুভ ৩/৬২, খালেদ ২/৫২, কাপালি ১/৪৮)।
ফল : অগ্রণী ব্যাংক ৩ উইকেটে জয়ী।
ম্যাচ সেরা : শফিউল ইসলাম
রূপগঞ্জ-কলাবাগান, বিকেএসপি ৩
রূপগঞ্জ : ৫০ ওভারে ৩১৪ (পাপ্পু ১২৫, নাঈম ৪৫, নাঈম ইসলাম ৬১*, রসুল ৩২; আবুল হাসান ২/৪৯, তাইবুর ২/১৯)।
কলাবাগান : ৪৯.৫ ওভারে ২৮৮ (গোস্বামী ৭৫, আশরাফুল ৬৪, আবুল হাসান ৩৪, মাহমুদুল ৩০; শহীদ ২/৬২, রসুল ৩/৫০, আসিফ ৩/৪৩)।
ফল : রূপগঞ্জ ২৬ রানে জয়ী।
ম্যাচ সেরা : সালাউদ্দিন পাপ্পু
-
ব্রাদার্স-অগ্রণী ব্যাংক, ফতুল্লা
ব্রাদার্স : ৫০ ওভারে ২৮৯/৬ (মিজানুর ১০২, জুনায়েদ ৯২, মাইশুকুকর ৩৭*; শফিউল ৪/৪৮, ধাওয়ান ১/৪৬, জাভেদ ১/৩৭)।
অগ্রণী ব্যাংক : ৪৯.১ ওভারে ২৯২/৭ (আজমীর ৬৫, সালমান ৬৩, ধাওয়ান ৭০, জাভেদ ৫৫; শুভ ৩/৬২, খালেদ ২/৫২, কাপালি ১/৪৮)।
ফল : অগ্রণী ব্যাংক ৩ উইকেটে জয়ী।
ম্যাচ সেরা : শফিউল ইসলাম



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আবাহনী

১০ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ