Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

শিক্ষামন্ত্রণালয়ের গ্রেফতারকৃত দুই কর্মকর্তার তথ্য চেয়েছে দুদক

| প্রকাশের সময় : ১২ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : গ্রেফতার হওয়া শিক্ষামন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা (পিও) মোতালেব হোসেন এবং মন্ত্রণালয়ের উচ্চমান সহকারী নাসির উদ্দিনের ব্যাংক হিসাব, সম্পদ ও আয়করসহ বিভিন্ন তথ্য জানতে সরকারি, স্বায়ত্তশাসিত ৪০ সংস্থাকে চিঠি দিয়েছে দুর্নীতি দমন কমিশনে (দুদক)। ব্যক্তিগত নথি পাওয়ার পরপরই সরকারি, স্বায়ত্তশাসিত ৪০টি প্রতিষ্ঠানে বিভিন্ন নথিপত্র তলব করে চিঠি দেয়া হয়েছে বলে দুদকের একটি সূত্রে জানা গেছে।
অনুসন্ধান টিম প্রধান ও দুদক উপপরিচালক ফরিদ আহমেদ পাটোয়ারি সই করা পৃথক চিঠি গত ৪ মার্চ শিক্ষা মন্ত্রণালয়, জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর), বাংলাদেশ ব্যাংক, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ, জেলা প্রশাসক অফিস, জেলা রেজিষ্ট্রার অফিস, ঢাকা স্টক এক্সচেঞ্জসহ ৪০টি প্রতিষ্ঠানে পাঠানো হয়েছে। বিষয়টি নিশ্চত করে দুদকের ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, শিক্ষামন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা মোতালেবও উচ্চমান সহকারী নাসির উদ্দিনের ব্যক্তিগত নথির অনুলিপি দুদকে আসার পরপরই সরকারি, স্বায়ত্তশাসিত ৪০টির মতো প্রতিষ্ঠানের কাছে নথিপত্র তলব করা হয়েছে।এর মধ্যে উল্লেখযোগ্য হলো- আয়কর নথি, বিভিন্ন ব্যাংক হিসাবের বিবরণ, নিজ বা পরিবারের নামে জমি বা বাড়ি থাকলে তার বিবরণ, নিজ বা পরিবারের নামে শেয়ার থাকলে তার বিবরণ, চাকুরির সামগ্রিক নথিপত্র ইত্যাদি। যা আগামী ১৫ কর্ম দিবসের মধ্যে পাঠানোর জন্য অনুরোধ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুদক

২৫ জানুয়ারি, ২০২৩
৪ জানুয়ারি, ২০২৩
২৮ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ