Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

তেজগাঁও বাসার ভেতর গৃহকর্ত্রী আমেনা হত্যাকান্ড রহস্যঘেরা

এখনও গ্রেফতার হয়নি খুনিরা

| প্রকাশের সময় : ১০ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানী ঢাকার পশ্চিম নাখালপাড়ায় গৃহকর্ত্রী আমেনা বেগম (৬৫) হত্যাকান্ডে পুলিশ কাউকে গ্রেফতার করতে পারেনি। দুই দিন পরেও খুনিরা ধরা ছোঁয়ার বাইরে। তেজগাঁও থানা এলাকায় এ ঘটনার পর পুলিশকে ভাবিয়ে তোলছে। কারণ হত্যার কোন কারণ জানতে পারেনি পুলিশ। কি কারণে আমেনাকে হত্যা করা হয়েছে তা এখনো রহস্য ঘেরা। বাসা ভাড়া নেয়ার কথা বলে বাসায় প্রবেশ করে গত বৃহস্প্রতিবার আমেনাকে কুপিয়ে হত্যা করে দুবৃর্ত্তরা। তবে পুলিশ সন্দেহ আমেনা ধারাবাহিক হত্যাকান্ডের শিকার হয়েছন। বিষয়টি খতিয়ে দেখতে তদন্তে নেমেছেন গোয়েন্দারা। আগের কয়েকটি খুনের ঘটনার সঙ্গে এটির অনেক মিল রয়েছে। তবে গতকাল শুক্রবার বিকেল পর্যন্ত এ ঘটনায় কাউকে েেগ্রপ্তার করতে পারেনি পুলিশ।

মামলার তদন্ত কর্মকর্তা ও তেজগাঁও থানার ওসি (তদন্ত) আমিনুল ইসলাম বলেন,এ হত্যা রহস্যের তেমন কিছু উদঘাটিত হয়নি। কে বাসা ভাড়া নিতে এসেছিল তাও বোঝা যাচ্ছে না। বাসায় সিসিটিভিও নেই। আবার বাসায় ডাকাতি করতে আসলেও মূল্যবান জিনিস খোয়া যেত। এক্ষেত্রে তাও হয়নি। সব কিছু মিলে এটি একটি ব্যতিক্রম হত্যাকান্ড বলেই মনে হচ্ছে। তবে হত্যার ধরন এবং পারিপার্শ্বিক যে অবস্থা সেটা আমাদেরকে অতীতে এরকম হত্যাকান্ডের কথা মনে করিয়ে দিচ্ছে।

দিনে-দুপুরে বাসায় ঢুকে এ ধরনের হত্যাকান্ডে নড়েচড়ে বসেছে সরকারের বিভিন্ন গোয়েন্দা সংস্থাও। তারা মনে করছে, ২০১৬ সালে রাজধানীর দক্ষিণ খানে তিন গৃহকর্ত্রী খুন ও দুজন আহত হওয়ার ঘটনার সঙ্গে এটির মিল রয়েছে। ওই সময়ও বাসা ভাড়া নেওয়ার কথা বলে খুনি বাসায় প্রবেশ করে। যার কূল কিনারা এখনও করতে পারেনি পুলিশ। নিহতের স্বজনেরা বলছেন, বৃহস্পতিবার দুপুরে এক যুবক বাসার কলবেল চাপলে আমেনা বেগম দরজা খোলেন। ওই যুবক বাসা ভাড়া নেওয়ার কথা জানালে তাকে তিনি নিচতলায় ফ্ল্যাট দেখাতে নিয়ে যান। সেখানে তাকে কুপিয়ে হত্যা করে পালিয়ে যায় সন্দেহভাজন খুনি। তদন্ত সংশ্লিষ্টরা বলছেন, দক্ষিণখানে যে হত্যাকান্ড ঘটেছে সেখানে মাথার পেছন দিক থেকে আঘাত করে হত্যা করা হয়েছিল। আমেনা বেগমকেও একইভাবে হত্যা করে আত্মঘাতী হামলাকারী পালিয়ে যায়। এই হত্যাকান্ডগুলো এখনও সিরিয়াল কিলিংয়ের তালিকায় রয়েছে। এদিকে ঘটনাস্থল থেকে নিহতের মাথার খুলির টুকরো, চুল পাওয়া গেছে। যার রাসায়নিক পরীক্ষা করছে সিআইডি। আমেনার মাথায় দুটি আঘাতের চিহ্ন রয়েছে। তবে শরীরের কোথাও আঘাতের চিহ্ন নেই। প্রসঙ্গত, গত বৃহস্পতিবার দুপুরে নিজ বাসায় আমেনা বেগমকে হত্যা করে পালিয়ে যায় দুর্বৃত্ত। এ ঘটনায় আমেনার স্বজনরা তেজগাঁও থানায় মামলা করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ