Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পরিদর্শন করলেন মেয়র আ জ ম নাছির

দৃষ্টিনন্দন হচ্ছে চট্টগ্রাম বিমানবন্দর সড়ক

| প্রকাশের সময় : ১০ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : দৃষ্টিনন্দন সাজে সাজানো হচ্ছে চট্টগ্রাম নগরীর ভিআইপি রোড হিসাবে পরিচিত বিমানবন্দর সড়ক। সড়ক উন্নয়ন ও তিনটি ব্রিজ নির্মাণ শেষ হওয়ার পর থেকে শুরু হয়েছে সৌন্দর্যবর্ধন কাজ। সিটি কর্পোরেশনের নিজস্ব আয়ের উৎস থেকে প্রায় ৩ কোটি টাকা ব্যয়ে একাজ করা হচ্ছে। এ সড়কের ৩ টি ব্রীজকে নান্দনিকতায় সাজানো হচ্ছে। স্থপতি সোহেল মোহাম্মদ শাকুরের ড্রইং ডিজাইনে ষ্টিল স্ট্রাকচারের উপর এলইডি লাইটিং সিস্টেমে সাজছে ব্রীজ ৩টি। এছাড়া জিপিএইচ গ্রæপ আইল্যান্ডের সৌন্দর্যবর্ধন এবং চসিকের নিজস্ব অর্থায়নে ড্রাইডকের দেয়াল ঘেঁষে সড়কের পাশে সবুজায়নের কাজ চলমান রয়েছে।
বৃহস্পতিবার রাতে কাজ পরিদর্শনে যান মেয়র আ জ ম নছির উদ্দীন। তিনি বলেন, চট্টগ্রাম দেশের অর্থনীতির মূল চালিকা শক্তি। সমুদ্র বন্দরসহ গুরুত্বপূর্ণ বহু স্থাপনার কারণে এ নগরী বিশ্ববাসীর কাছে পরিচিত। তার মেয়াদের মধ্যেই চট্টগ্রামকে একটি বিশ্বমানের আধুনিক নগরীতে উন্নিত করার কাজ সম্পন্ন করা হবে জানিয়ে মেয়র বলেন, এ ভিশন বাস্তবায়নে যে কোন ঝুঁকি নিতে আমি প্রস্তুত। এ সময় ৪১ নং ওয়ার্ড কাউন্সিলর ছালেহ আহমদ চৌধুরী, বড়তাকিয়া গ্রপের ব্যবস্থাপনা পরিচালক নিয়াজ মোরশেদ এলিট, চসিক তত্বাবধায়ক প্রকৌশলী আবু ছালেহ, নির্বাহী প্রকৌশলী অসীম বড়–য়া, নির্বাহী প্রকৌশলী (যান্ত্রিক) সুদীপ বসাক, জনসংযোগ কর্মকর্তা মোঃ আবদুর রহিম, সহকারী প্রকৌশলী আসিফুল ইসলাম, আবুল হাসেম, স্থপতি আবদুল্লাহ ওমর উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরিদর্শন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ