Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

খালেদাকে বাইরে রেখে নির্বাচনের চেষ্টা দেশ সমস্যার সম্মুখীন হবে : মান্না

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, আওয়ামী লীগ মনে করছে বেগম জিয়াকে নির্বাচনের বাইরে রাখতে পারলে বিএনপি ক্ষেপে গিয়ে নির্বাচন বর্জন করবে। তারা ২০১৪ সালে মতো আরেকটি নির্বাচন করে ক্ষমতা ধরে রাখবে। বেগম জিয়ার দল এই কৌশল ধরতে পেরেছে। তাই তারা নির্বাচনে যাওয়ার সব প্রস্তুতি নিচ্ছে। তবে যদি বেগম জিয়াকে নির্বাচনের বাইরে রাখা হয় তবে দেশ বড় ধরণের সমস্যার সম্মুখিন হবে। টিভিএনএ’র নামের একটি মিডিয়ার সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, বেগম জিয়ার রায়কে যারা আইনের শাসন বলছেন তারা আইনের সাথে ফাইজলামি করছেন। আর যারা বলছেন রাজনৈতিক প্রতিহিংসা তাদের কথায় সত্যতা রয়েছে। সরকার যে মতলবে বেগম জিয়াকে কারারুদ্ধ করেছে তা পুরোপুরি ব্যর্থ হয়েছে। বেগম জিয়াকে কাররুদ্ধ করা দুর্নীতি বিরোধী অভিযান এমনটা মনে করছে না জনগণ। যেভাবে তাকে কারাগারে নেওয়া হয়েছে এবং যে অবস্থায় তাকে রাখা হয়েছে মানুষ মনে করছে এটা আসলেই রাজনৈতিক প্রতিহিংসা।
মাহমুদুর রহমান মান্না বলেন, বেগম জিয়া জেলে গিয়েও বলছেন যতকিছুই হোক আমরা শেষ লড়াই নির্বাচনে করবো। নেতাকর্মীদের বলেছেন তোমরা মুক্তির দাবিতে আন্দোলন করো কিন্তু বিশৃঙ্খলা করবে না। এখন এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে আওয়ামী লীগকে বলতে হবে তোমরা নির্বাচন করতে পারবে না। প্রধানমন্ত্রী বলছেন কেউ নির্বাচনে আসুক বা না আসুক নির্বাচন হবেই। কেউ ঠেকাতে পারবে না। এর দ্বারা প্রধানমন্ত্রী বিএনপিকেই ইঙ্গিত করেছেন। তিনি বলেন, আ.লীগ বিচারের কথা বলছে, আইনের শাসনের কথা বলছে। আসলে দেশে আইনের শাসন বিদ্যমান নেই। বাংলাদেশের ব্যাকিং খাত ধ্বংস হচ্ছে। শেয়ার বাজার আগেই ধ্বংস হয়েছে। দেশের অর্থনীতি এখন ধ্বংসের দ্বারপ্রান্তে। এর পেছনের হোতাদের বিচারের মুখোমুখি করা হচ্ছে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন

২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ