Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

নেপালে পাকিস্তানের প্রধানমন্ত্রী : গভীর পর্যবেক্ষণে ভারত

| প্রকাশের সময় : ৬ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : দু’দিনের সফরে গতকাল সোমবার নেপাল পৌঁছেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহীদ খাকান আব্বাসী। নেপালের অর্থমন্ত্রী যুবরাজ খাতিওয়াদা এবং উর্ধ্বতন কর্মকতারা এসময় তাকে উষ্ণ অভ্যর্থনা জানান।
পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, পাকিস্তানের প্রধানমন্ত্রীর এ সফরের ফলে দুই দেশের মধ্যে বাণিজ্য, শিক্ষা, পর্যটন, প্রতিরক্ষার মত গুরুত্বপূর্ণ বিষয়গুলোর দ্বার নতুন করে উন্মোচিত হবে। নেপালের ৪১তম প্রধানমন্ত্রী হিসেবে কে. পি শর্মা অলি’র দায়িত্ব গ্রহণের পর এবারই প্রথমবারের অন্য কোনো দেশের প্রধানমন্ত্রী দেশটিতে সফর করছেন। সফরটিতে সাউথ এশিয়ান এসোসিয়েশন ফর রিজিওনাল কর্পোরেশন ‘সার্ক’এর ১৯তম সম্মেলন নিয়েও আলোচনা করবেন দুই প্রধানমন্ত্রী এমনটিই ধারণা করছেন বিশেষজ্ঞরা।
এদিকে, নেপালে পাকিস্তানের প্রধানমন্ত্রীর এ সফরের দিকে গভীর পর্যবেক্ষণ করছে ভারত। কারণ আব্বাসীর এ সফরের জন্য দেয়া বিবৃতিতে দেশটিকে ‘বন্ধু দেশ’ বলেও অ্যাখ্যায়িত করেছে পাকিস্তান। তবে নেপালের বর্তমান প্রধানমন্ত্রীর ‘চীন প্রীতি’ই ভারতের এ উদ্বেগের মূল কারণ বলেও মনে করছে বিশেষজ্ঞরা। সূত্র : সিনহুয়া



 

Show all comments
  • ইমরান ৬ মার্চ, ২০১৮, ৩:১৫ এএম says : 0
    সমানে সমান
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ