Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

মাও: বখতিয়ারকে উন্নত চিকিৎসায় ব্যাংককে নেয়া হচ্ছে আজ

অবস্থার কিছুটা উন্নতি

| প্রকাশের সময় : ৪ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : ভয়াবহ সড়ক দুর্ঘটনায় আহত মুফতি মাওলানা বখতিয়ার উদ্দিন আল কাদেরীকে উন্নততর চিকিৎসার উদ্দেশে অবশেষে আজ (রোববার) ব্যাংককে নেয়া হচ্ছে। তাকে এয়ার অ্যাম্বুলেন্সে নেয়ার জন্য গতকাল (শনিবার) সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়। পারিবারিক সূত্রে জানা গেছে, মাওলানা বখতিয়ারকে আজ বিকেল ৩টার দিকে ব্যাংককের সেন্ট লুইস হসপিটালের এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকা থেকে থাইল্যান্ডের উদ্দেশে নিয়ে যাওয়া হবে। পরে সেই হাসপাতালে ভর্তি করা হবে। চিকিৎসা করা হবে বিশিষ্ট নিউরোসার্জনদের নিবিড় তত্ত¡াবধানে। এর আগেই তার থাই ভিসা প্রক্রিয়া সম্পন্ন করা হয়। মাওলানা বখতিয়ারের সুচিকিৎসায় চট্টগ্রামসহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে হৃদয়বান ব্যক্তিরা উদার সহায়তার হাত বাড়িয়ে এগিয়ে আসেন। দৈনিক ইনকিলাবে তার সুচিকিৎসা বিশেষত বিদেশে চিকিৎসা এবং এরজন্য সহায়তার বিষয়ে কয়েকটি সংবাদ প্রকাশিত হয়।
এদিকে মাওলানা বখতিয়ারের সার্বিক শারীরিক অবস্থা এখন কিছুটা উন্নতির দিকে বলে জানান তার স্বজনরা। তার শারীরিক অনুভূতি আরও একটু সক্রিয় হয়েছে। সেই সাথে মস্তিষ্ক বা ব্রেইন ও ¯œায়ুতন্ত্র কিছুটা কাজ করছে। তিনি নিকটজনদের এখন আবছা আবছা চিনতে পারছেন। তবে তার আরও উন্নত চিকিৎসা প্রয়োজন বলে অ্যাপোলো হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকরা মত দেন। এরজন্য সুচিকিৎসায় নেয়া হচ্ছে বিদেশে। এরজন্য ধর্মপ্রাণ হৃদয়বান ব্যক্তিদের আর্থিক সাহায্য-সহযোগিতা চেয়ে একটি তহবিল গঠন করে উন্নত চিকিৎসার উদ্যোগ নেয়া হয়। উদীয়মান এই আলেম-গবেষক ওয়ায়েজীন যাতে সুচিকিৎসা লাভ করে আবারও দ্বীন ও সুন্নিয়াতের খেদমতে আত্মনিয়োগ করতে পারেন সবাই মহান আল্লাহর দরবারে দোয়া করে আসছেন।
দেশের লাখো সুন্নি জনতার বলিষ্ঠ কণ্ঠ, এশিয়াখ্যাত দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়ার তাফসির বিভাগের সহকারী অধ্যাপক মোফাচ্ছির মুফতি বখতিয়ার উদ্দিন গত ২৮ জানুয়ারি কুমিল্লায় ওয়াজ মাহফিল শেষে চট্টগ্রামে ফেরার পথে সীতাকুÐে এক ভয়াবহ সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হন। টানা এক মাস তিনি ছিলেন হাসপাতালে সংজ্ঞাহীন। যদিও এখন জ্ঞান কিছুটা ফিরেছে। ব্যাংককে নেয়ার প্রক্কালে গতকাল অ্যাপোলো হাসপাতালে ছিলেন মাওলানা বখতিয়ারের স্ত্রী, সন্তান, ভাই ও কয়েকজন আত্মীয়-স্বজন।
বিদেশে চিকিৎসার ব্যয় নির্বাহের আর্থিক সংগতি বখতিয়ারের পরিবারের না থাকার পরিপ্রেক্ষিতে তার সুচিকিৎসায় দৈনিক ইনকিলাবে গত ১১ ফেব্রুয়ারি ‘উন্নত চিকিৎসায় সরকারের সহযোগিতার আবেদন: চট্টগ্রামে দুর্ঘটনায় আহত মাওলানা বখতিয়ার সঙ্কটাপন্ন: অসহায় পরিবারটি উদ্বেগ-উৎকণ্ঠায়’, গত ১৬ ফেব্রুয়ারি ‘সেরে উঠুন মাওলানা বখতিয়ার: কোরআন-সুন্নাহর আওয়াজ জারি রাখতে আসুন পাশে দাঁড়াই’ এবং গত ২৭ ফেব্রুয়ারি ‘অবস্থা অপরিবর্তিত : মাওলানা বখতিয়ারকে বিদেশে নেয়া হচ্ছে’ শিরোনামে কয়েকটি সংবাদ প্রকাশিত হয়। দেশ জাতি মুসলিম উম্মাহর বলিষ্ঠ কণ্ঠস্বর ইনকিলাবে প্রতিবেদন প্রকাশের পর থেকে এ যাবত মাওলানা বখতিয়ারের উন্নততর চিকিৎসায় উদারভাবে এগিয়ে আসেন অনেকেই। তাছাড়া অনেকেই আর্থিক সহযোগিতার আশ্বাসও দিয়ে রেখেছেন। মাওলানা বখতিয়ারের পরিবার-পরিজনবর্গ দৈনিক ইনকিলাব সম্পাদক এ এম এম বাহাউদ্দীন এবং আর্থিক সহায়তা প্রদানকারী সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছেন। বিদেশে সুচিকিৎসায় দেশবাসীর কাছে তারা দোয়া চান। সাহায্য পাঠানোর ঠিকানা ‘মুফতি মাওলানা বখতিয়ার উদ্দিন চিকিৎসা সহায়তা তহবিল’, হিসাব নং- ২০৫০৩৭২০২০০৫৪৫০১৪, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিঃ, অক্সিজেন মোড় শাখা, চট্টগ্রাম।



 

Show all comments
  • Elius Hossain ৪ মার্চ, ২০১৮, ১:৪৮ পিএম says : 0
    আল্লাহ তায়ালা হুজুরকে হায়াতে তৈয়বা দান করুক,
    Total Reply(0) Reply
  • Dhinar Chowdury ৪ মার্চ, ২০১৮, ১:৪৯ পিএম says : 0
    আল্লাহ পাক হুজুরকে যেন সুস্থ করে দেন।।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চিকিৎসা

২৩ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ