Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে আগামী দিনের প্রযুক্তি প্রদর্শন করেছে হুয়াওয়ে

| প্রকাশের সময় : ৪ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আধুনিক ৫জি প্রযুক্তি, অল-ক্লাউড নেটওয়ার্ক, ইন্টারনেট অফ থিংস (আইওটি) প্রদর্শন করছে তথ্যপ্রযুক্তি সেবাদানকারী প্রতিষ্ঠান হুয়াওয়ে। স্পেনের বার্সেলোনায় অনুষ্ঠিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০১৮-তে অংশ নিয়ে উন্নত যোগাযোগ, উন্নত ব্যবসায়িক প্রসার ও উন্নত প্রযুক্তির অভিজ্ঞতা অর্জনের উপর গুরুত্বারোপ করেছে প্রতিষ্ঠানটি। কংগ্রেসে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার হুয়াওয়ের স্টলও পরিদর্শন করেন। এসময় উপস্থিত ছিলেন টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ সংস্থার (বিটিআরসি) চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ ও হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেডের সিইও ঝাও হাওফু। মোস্তাফা জব্বার বলেন, হুয়াওয়ে তাদের নিরন্তর প্রচেষ্টা ও উদ্ভাবনী প্রযুক্তির মাধ্যমে সারা বিশ্বের প্রায় এক তৃতীয়াংশ মানুষকে এক অনবদ্য নেটওয়ার্কে সংযুক্ত করতে পেরেছে। অভিনব প্রযুক্তি প্রয়োগের মাধ্যমে বিশ্বের ডিজিটাল ব্যবস্থার উন্নয়নে হুয়াওয়ে যে অবদান রাখছে, তা সত্যিই প্রশংসনীয়।
ঝাও হাওফু বলেন, মোবাইল ফোন ইন্ডাস্ট্রিতে হুয়াওয়ে শক্তিশালী প্রযুক্তি আর উদ্ভাবনের মাধ্যমে যে অসামান্য অবদান রেখেছে, তারই ধারাবাহিকতায় এখন আমরা একটা ডিজিটাল বিশ্ব গঠনের লক্ষ্যে এগিয়ে যাচ্ছি। গ্রাহক-কেন্দ্রিক উদ্ভাবনা ও গবেষণার মাধ্যমে হুয়াওয়ে সর্বত্র তথ্যপ্রযুক্তি সেবা নিশ্চিত করেছে, যা গ্রাহকদের শক্তিশালী নেটওয়ার্ক, উন্নত ডিভাইস ও নিরবিচ্ছিন্ন ক্লাউড কম্পিউটিং-এর অভিজ্ঞতা দেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রযুক্তি

১৪ সেপ্টেম্বর, ২০২২
২৮ মার্চ, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ