Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

তুমব্রু সীমান্ত থেকে ভারী অস্ত্র সরিয়েছে মিয়ানমার -স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০১৮, ৩:০৭ পিএম

তুমব্রু সীমান্ত থেকে ভারী অস্ত্র মিয়ানমার সরিয়ে নিয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, ভুল তথ্যের ভিত্তিতে মিয়ানমার সীমান্তে সৈন্য সমাবেশ ঘটিয়েছিলো। সীমান্ত থেকে ভারী অস্ত্র সরিয়ে নিয়েছে তারা। এখন সীমান্ত পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। ২৭ মার্চ থেকে বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে যৌথ টহল শুরু করবে বিজিবি ও বিজিপি।

শনিবার (০৩ মার্চ) রাজধানীর ফার্মগেটে খ্রিষ্টান ধর্মাবলম্বীদের এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে মিয়ানমারের ওপর আন্তর্জাতিক চাপ অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।

নাইক্ষ্যংছড়ির তুমব্রু সীমান্তের ওপারে কয়েকদিন ধরে মিয়ানমার সেনা ও বিজিপি টহল বাড়ানোয় উত্তেজনা দেখা দেয়। এতে উদ্বিগ্ন শুন্যরেখায় আটকেপড়া রোহিঙ্গা ও স্থানীয় বাসিন্দারা। এ বিষয়ে গতকাল শুক্রবার ঘুমধুম সীমান্তে অধিনায়ক পর্যায়ে বিজিবি ও বিজিপি পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। সেখানে তমব্রু সীমান্তে মিয়ানমারের অতিরিক্ত বিজিপি মোতায়েনের কারণ জানত চাওয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মিয়ানমার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ