Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পাটের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনা হবে- মির্জা আজম

পাট পণ্যের রোড শো জামালপুরের পথে

| প্রকাশের সময় : ৩ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জাতীয় পাট দিবস সামনে রেখে পাটের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনার প্রত্যয়ে রাজধানীর থেকে বর্ণিল শোভাযাত্রায় শুরু হয়েছে জামালপুরের পথে রোড শো। সোনালী আঁশের সোনার দেশ, পাট পণ্যের বাংলাদেশ স্লোগান নিয়ে গতকাল শুক্রবার সকালে ঢাকার মানিক মিয়া এভিনিউ থেকে এই রোড শো যাত্রা শুরু করে। বস্ত্র ও পাট মন্ত্রী ইমাজ উদ্দিন প্রামাণিক এই শোভাযাত্রা ও রোড শোর উদ্বোধন করেন।
বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম বলেন, পাটের গৌরবোজ্জ্বল অতীত ফিরিয়ে আনার লক্ষ্যে আগামী ৬ মার্চ দেশে দ্বিতীয়বারের মত জাতীয় পাট দিবস উদযাপিত হবে। এ উপলক্ষে দশ দিনের বিশেষ কর্মসূচি হাতে নিয়েছে মন্ত্রণালয়। সরকারের নানা উদ্যোগে গত তিন বছরে পাটের উৎপাদন, রপ্তানি ও পাটজাত পণ্যের বহুমুখী ব্যবহার বেড়েছে। প্রতিমন্ত্রী বলেন, পাটের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনার জন্য আমরা কাজ করছি। সেই ঐতিহ্য ফিরিয়ে আনতে পারব। মির্জা আজম জানান, ঢাকা থেকে রোড শোর গাড়িবহর ময়মনসিংহ শহর হয়ে জামালপুরে যাবে। এই পথে পথসভাসহ বিভিন্ন আনুষ্ঠানিকতার মাধ্যমে চলবে পাটের প্রচার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ৬ মার্চ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে পাট দিবসের কেন্দ্রীয় অনুষ্ঠানের উদ্বোধন করবেন। ৮ মার্চ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে হবে সমাপনী অনুষ্ঠান। রোড শোর উদ্বোধনে অন্যদের মধ্যে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব ফয়জুর রহমান চৌধুরী বক্তব্য দেন। উদ্বোধনের পর শোভাযাত্রা মানিক মিয়া এভিনিউ প্রদক্ষিণ করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঐতিহ্য

৮ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ