Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চসিক মেয়রের একুশে স্মারক সম্মাননা পদক প্রদান

| প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন উপলক্ষে চট্টগ্রাম সিটি কর্পোরেশন আয়োজিত ১১ দিনব্যাপী বই মেলার সমাপনী দিনে গতকাল (সোমবার) নগরীর মুসলিম হল প্রাঙ্গণে একুশ মঞ্চে অমর একুশে স্মারক সম্মাননা পদক, সাহিত্য পুরষ্কার ও সাংস্কৃতিক এবং রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে। এতে সভাপতিত্ব করেন কর্পোরেশনের স্বাস্থ্য ও শিক্ষা সংক্রান্ত স্থায়ী কমিটির সভাপতি ও উত্তর আগ্রাবাদ ওয়ার্ড কাউন্সিলর নাজমুল হক ডিউক। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চসিক মেয়র নাছির বলেন, বাঙালির ইতিহাস ঐতিহ্য ও সংস্কৃতিকে প্রজন্ম পরম্পরায় ছড়িয়ে দিতে সিটি কর্পোরেশন প্রতিবছর বই মেলার আয়োজন করে। বই মেলাকে আরও গঠনমূলক ও সর্বসাধারণের নিকট গ্রহণযোগ্য করার লক্ষ্যে পরিকল্পনা প্রণয়ন করা হবে।
স্বাগত বক্তব্য রাখেন কর্পোরেশনের প্রধান শিক্ষা কর্মকর্তা মিসেস নাজিয়া শিরিন। এবার মহান একুশে স্মারক সম্মাননা পদকপ্রাপ্ত ৯ জন গুণী ব্যক্তিরা হলেন ভাষা আন্দোলনে কৃষ্ণ গোপাল সেন, সমাজসেবায় নুরুল ইসলাম বিএসসি, শিক্ষায় প্রিন্সিপ্যাল সামশুদ্দিন মুহাম্মদ ইসহাক (মরণোত্তর), ক্রীড়ায় ইউসুফ গনী চৌধুরী (মরণোত্তর), সংগীতে সৌরিন্দ্র লাল দাশ গুপ্ত (মরণোত্তর), স্বাধীনতা ও মুক্তিযুদ্ধে নূর মোহাম্মদ রফিক (মরণোত্তর), সাংবাদিকতায় পংকজ দস্তিদার, লোক সংগীতে কল্প তরু ভট্টাচার্য, গবেষণায় মুহাম্মদ শামসুল হক এবং ৩ জন সাহিত্য পুরষ্কারে ভূষিত হন তারা হলেন কথা সাহিত্যে রফিক আনোয়ার (মরণোত্তর), নাছের রহমান ও কবিতায় কবি এজাজ ইউসুফী। অনুষ্ঠানে মেয়র আ জ ম নাছির উদ্দীন ৯ গুণী ব্যক্তি এবং ৩ সাহিত্যিকের হাতে একুশে স্মারক সম্মাননা তুলে দেন।
প্রেসক্লাব নেতৃবৃন্দের সাক্ষাত
চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে একটি প্রতিনিধি দল মেয়র আ জ ম নাছির উদ্দীনের সাথে গতকাল তার দপ্তরে সৌজন্য সাক্ষাত করেন। সাক্ষাতে মেয়র বলেন, সিটি কর্পোরেশন নাগরিক সেবার দায়িত্বে নিয়োজিত স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অধীনস্থ একটি প্রতিষ্ঠান। এ প্রতিষ্ঠানের নির্বাচিত প্রতিনিধি হিসেবে নাগরিক দায়বোধ থেকে সুনির্দিষ্ট দায়িত্বের পাশাপাশি কর্পোরেশন নাগরিকদের শিক্ষা ও স্বাস্থ্য সেবায় অবদান রাখছে। মতবিনিময়ে উপস্থিত ছিলেন চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি কলিম সরওয়ার, সাধারণ সম্পাদক শুকলাল দাশ, যুগ্ম সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, সিইউজের সাংগঠনিক সম্পাদক এস এম ইফতেখারুল ইসলাম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেয়র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ