Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

দেশ ও জাতীর কল্যাণ কামনায় নোয়াখালী জেলা ইজতেমা সম্পন্ন

| প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

সোনাইমুড়ী ( নোয়াখালী) উপজেলা সংবাদদাতা : দেশ ও জাতীর কল্যাণ কামনায় ৩ দিনব্যাপী নোয়াখালী জেলা ইজতেমার আখেরি মুনাজাত গতকাল শনিবার সকাল ১০ টা ৩০ মিনিটে সোইমুড়ী উপজেলা কমপ্লেক্স ভবন সংলগ্ন বগাদিয়া-ভানুয়াই মাঠে অনুষ্ঠিত হয়। ইজতেমা মাঠ ৩৫ একর জায়গা নিয়ে আয়োজন করা হয়েছে।
নোয়াখালী জেলা মারকাজের উদ্যোগে আয়োজিত ইজতেমায় আখেরি মুনাজাত পরিচালনা করেন কাকরাইল মসজিদের শীর্ষস্থানীয় মুরুব্বি হাফেজ মাওঃ জোবায়ের আহমেদ। তিনি মোনাজাতে দুনিয়া ও আখেরাতের শান্তি, ইসলামী হুকুমত অনুযায়ী জীবন গড়া, দিন প্রতিষ্ঠা, সংঘাতমুক্ত ও শান্তিময় দেশের জন্য আল্লাহর রহমত কামনা করেন। মোনাজাতে নোয়াখালী জেলার বিভিন্ন উপজেলা ও দেশী-বিদেশী প্রায় ৫ লাখ মুসল্লি অংশ গ্রহণ করেন। জনস্রোত মূল প্যান্ডেল ছাড়িয়ে ঢাকা-নোয়াখালী মহাসড়কসহ পার্শবর্তী মাঠে মুসল্লিদের অবস্থান করতে দেখা যায়। দূরদুরান্ত থেকে আগত মহিলারা আশাপাশের বসত বাড়ী থেকে ােনাজাতে অংশগ্রহণ করেন। এ সময় উপজেলাব্যাপী ১০ কিঃ মিঃ এলাকা জুড়ে তীব্র যানজট সৃষ্টি হয়। গাড়ীর সিট খালি না পাওয়ায় মুসল্লিদের দীর্ঘপথ পায়ে হেটে গন্তব্যে যেতে হয়।
তাবলীগ জামাতেরম আমির মোঃ হেদায়েত উল্যাহ জানান, ইজতেমা থেকে চিল্লা, তিন চিল্লা, বিদেশ সফরসহ তিন শতাধিক জামাত দ্বীনের দাওয়াত নিয়ে দেশ-বিদেশে ছড়িয়ে পড়ে।
কাকরাইল মসজিদের শীর্ষস্থানীয় মুরুব্বি ্ও জেলা-উপজেলার আলেমগণ ইজতেমায় ইমান,নামাজ, ইলম্, জিকির, ইকরামুল মুসলিমীন, তাস্হীহনিয়ত ও তাবলীগের সমস্ত বিষয়বস্তু নিয়ে আলোচনা করেন ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইজতেমা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ