Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

জুমার নামাজে লাখো মুসল্লির ঢল ইজতেমার আখেরি মুনাজাত আজ

| প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

সোনাইমুড়ী  (নোয়াখালী) উপজেলা সংবাদদাতা :  সোনাইমুড়ী উপজেলা কমপ্লেক্স ভবন সংলগ্ন  বগাদিয়া-ভানুয়াই মাঠে নোয়াখালী জেলা ইজতেমার আখেরি মুনাজাত আজ সকাল ১১ টা থেকে ১২টার মধ্যে  অনুষ্ঠিত হবে। নোয়াখালী জেলা মারকাজের উদ্যোগে আয়োজিত ইজতেমায় আখেরি মুনাজাত পরিচালনা করবেন কাকরাইল মসজিদের শীর্ষস্থানীয় মুরুব্বি হাফেজ মাওঃ জোবায়ের আহমেদ। মুনাজাতে যোগ দেওয়ার জন্য নোয়াখালীর সকল উপজেলার মুসল্লিদের সাথে দেশী-বিদেশী মুসল্লিদের সমাগম ঘটেছে।
শুক্রবার জুমার নামাজে প্রায় ৩ লাখ মুসল্লি নামাজ আদায় করেন। এ সময় মূল প্যান্ডেল ছাড়িয়ে ঢাকা-নোয়াখালী মহাসড়কসহ আশপাশে মুসল্লিদের নামাজ পড়তে দেখা যায়। নামাজে অংশ গ্রহণ করার জন্য দুরদূরান্ত থেকে মুসল্লিরা ছুটে আসে। নামাজ শেষে মহাসড়কে ব্যাপক যানজট সৃষ্টি।
সোনাইমুড়ীতে নোয়াখালী জেলা ইজতেমা মাঠ ৩৫ একর জায়গা নিয়ে আয়োজন করা হয়েছে। এতে  নোয়াখালী ছাড়াও দেশ-বিদেশের প্রায় ৪ থেকে ৫ লাখ ধর্মপ্রাণ মুসলমান অংশ গ্রহণ করবেন বলে ধারনা করা হচ্ছে।  
এ বিষয়ে দায়িত্বে থাকা ইঞ্জিনিয়ার ডিএম সাইফুল্যাহ জানান, এর আগে নোয়াখালী জেলা ইজতেমা সুবর্ণচর উপজেলার আলী বাজার ও সেন্টার বাজারে ২বার হয়েছে সেখানে ১/২ লাখ লোকের সমাগম হয়েছে।  ৩য় বার জেলা ইজতেমা সোনাইমুড়ী উপজেলায় হচ্ছে। এখানে প্যান্ডেলের ভিতরে প্রায় ২ লাখ লোক বসতে পারবে, যোগাযোগ ব্যবস্থা উন্নত হওয়ায়  প্যান্ডেলের বাহিরেসহ ৪/৫ লাখ লোকের সমাগম  হবে বলে আশা করি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইজতেমা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ