Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

তিন জেলায় ভাসমান কৃষি পদ্ধতি প্রকল্প

| প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

গোপালগঞ্জ জেলা সংবাদদাতা : গোপালগঞ্জসহ তিন  জেলায় ভাসমান কৃষি পদ্ধতিতে সমন্বিত খামার গবেষণা ও উন্নয়নের মাধ্যমে কৃষকের জীবনযাত্রার মান উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করা হযেছে। শুক্রবার গোপালগঞ্জ শেখ ফজলুল হক মনি অডিটোরিয়ামে প্রধান অতিথি বাংলাদেশ কৃষি গবেষণা ইনষ্টিটিউটের মহা পরিচালক ড. আবুল কালাম আজদ এ প্রকল্প উদ্বোধন করেন। কৃষি গবেষণা ফাউন্ডেশনের অর্থায়নে কৃষি গবেষণা ইনষ্টিটিউট গোপালগঞ্জ সরেজমিন গবেষণা বিভাগ আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন, কৃষি গবেষণা ফাউন্ডেশনের পরিচালক ড. ওয়াইজ কবির, কৃষি গবেষণা ফাউন্ডেশনের প্রোগ্রাম বিশেষজ্ঞ শাহাবুদ্দিন আহম্মেদ ও কৃষি গবেষণা ইনষ্টিটিউটের মূখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা এম এ ওহাব।
কৃষি গবেষণা ইনষ্টিটিউটের মূখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. এ এস এম মাহবুবুর রহামান খানের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন কৃষি গবেষণা ইনষ্টিটিউটের প্রিন্সিপাল বৈজ্ঞানিক কর্মকর্তা ড. এম আক্কাস আলী ও উর্দ্ধতন বৈজ্ঞানিক কর্মকর্তা এইচ এম খায়রুল বাসার। গোপালগঞ্জ, পিরোজপুর ও বাগেরহাট জেলার ৫টি উপজেলায় এ প্রকল্পের কার্যক্রম শুরু হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রকল্প

১১ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ